খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ক্রিকেটের ব্যস্ত সূচি নিয়ে আইসিসির কড়া সমালোচনায় স্টোকস

0

বর্তমান সময়ে ক্রিকেটে রাজত্ব করছে টি-টোয়েন্টি ফরম্যাট। ক্রিকেটের এই সংস্করণকে বেশ উপভোগ করছেন দর্শকরাও। ফলে, ওয়ানডে এবং টেস্ট ক্রিকেটের প্রতি আগ্রহ হারাচ্ছে ক্রিকেট খেলুড়ে দেশগুলো। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে ইংল্যান্ডের ক্রিকেটার বেন স্টোকস ক্রিকেটের ব্যস্ত সূচি তৈরি করা নিয়ে আইসিসিকে তীব্র আক্রমণ করেন। 

আন্তর্জাতিক ক্রিকেটের সূচি নিয়ে যতটুকু ভাবা দরকার সেটি ভাবা হচ্ছে না বলে মনে করেন বেন স্টোকস। একই সাথে টি-টোয়েন্টি ফরম্যাট এবং ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর জন্য টেস্ট ক্রিকেটের গুরুত্বও প্রতিনিয়ত কমছে বলে মনে করেন তিনি।

বেন স্টোকস বলেন, ‘সূচি নিয়ে যতটা মাথা ঘামানোর দরকার আমার মনে হয় তা হচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজে যেমন জোর করে ৩টি ম্যাচ খেলানো হয়েছে। ওই সিরিজ‌ আয়োজনের কোনো মানে নেই। যেভাবে টেস্ট ক্রিকেট নিয়ে কথা বলা হচ্ছে সেটাও আমার পছন্দ নয়। নতুন ফরম্যাট এবং ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতাগুলির জন্য টেস্ট গুরুত্ব হারাচ্ছে।’

স্টোকস জানান, অন্য যে কোনো ফরম্যাটের চেয়ে টেস্ট ক্রিকেট বেশি গুরুত্বপূর্ণ। প্রতি ফরম্যাটের জন্য আলাদা দল তৈরির ব্যাপারটিকেও ইতিবাচকভাবে দেখছেন না তিনি।

স্টোকস বলেন, ‘এটা ঠিক যে টেস্ট না খেলা ক্রিকেটারদের সামনে দারুণ সুযোগ তৈরি হয়েছে। কিন্তু আমার কাছে টেস্টটা বেশি গুরুত্বপূর্ণ। আমি চাই আন্তর্জাতিক ক্রিকেট সর্বোচ্চ মানের হোক। কিন্তু এখন দেখি আলাদা ফরম্যাটের জন্য আলাদা দল তৈরি হচ্ছে। এভাবে আন্তর্জাতিক ক্রিকেট চলতে দেওয়া উচিত নয়।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy