খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ৩রা ডিসেম্বর ২০২২

শেষ ওভারে নাটকীয় জয় পাকিস্তানের, প্রোটিয়াদের হেসেখেলে হারাল ভারত

0

লাহোরে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টিতে ৬ রানের রোমাঞ্চকর এক জয় পেয়েছে পাকিস্তান। এই জয়ে সাত ম্যাচ সিরিজে ৩-২ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা। অন্যদিকে দক্ষিণ আফ্রিকার দেওয়া ১০৬ রানের জবাবে সূর্যকুমার যাদবদের ব্যাটে হেসেখেলে জিতেছে ভারত।

টস জিতে পাকিস্তানকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ইংল্যান্ড। দলকে একাই টেনে নেন অবিশ্বাস্য ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান। ১০০ রানের মধ্যে ৭ উইকেট হারানো পাকিস্তান রিজওয়ানের ব্যাটে চড়েই সম্মানজনক পুঁজি পায়। ১৯ ওভারে অলআউট হয় ১৪৫ রানে।

রিজওয়ান ৪৬ বলে ২ চার আর ৩ ছক্কায় ৬৩ রানের ইনিংস খেলেন। ইংলিশ বোলার মার্ক উড ২০ রান খরচায় ৩ উইকেট নেন। দুটি করে উইকেট শিকার স্যাম কুরান আর ডেভিড উইলির।

লক্ষ্য মাত্র ১৪৬ রানের। তবে পাকিস্তানি বোলারদের তোপে শুরুতেই কোণঠাসা হয়ে পড়ে ইংল্যান্ড। ৩১ রানে ৩টি আর ৮৫ রানে হারায় ৬ উইকেট। সেখান থেকে মঈন আলির লড়াই।

শেষ ওভার পর্যন্ত ম্যাচ জমিয়ে রেখেছিলেন ইংলিশ অধিনায়ক। কিন্তু শেষটা আর করতে পারলেন না। অভিষিক্ত আমির জামাল শেষ ওভারে স্নায়ুর পরীক্ষা দিয়েছেন। পাকিস্তানি বোলারদের মধ্যে হারিস রউফ ২ উইকেট পেয়েছেন।

 

সূর্যকুমার যাদবদের ব্যাটে হেসেখেলে জিতেছে ভারত।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে প্রস্তুতি সারার শেষ সুযোগ ভারতের সামনে। সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে সহজেই হারিয়ে দেন রোহিত শর্মারা। দক্ষিণ আফ্রিকার ৮ উইকেটে ১০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ভারত ২ উইকেটে ১১০ রান তুলে ম্যাচ জিতে যায়। ১৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ১-০ লিড নেয় টিম ইন্ডিয়া।

রাহুল ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ৫১ রান করে নট-আউট থাকেন। সূর্যকুমার ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৩৩ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন। শামসি ২.৪ ওভারে ২৭ রান খরচ করেন।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy