খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪

আফগানদের হারিয়ে সিরিজ জয় আয়ারল্যান্ডের

0

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল আয়ারল্যান্ডের। কিন্তু দুর্দান্তভাবে কামব্যাক করে টানা দুই ম্যাচ জিতে সমতা নেয় আফগানরা। ফলে পঞ্চম অর্থাৎ শেষ ম্যাচটা হয়ে যায় অঘোষিত ফাইনাল। সেই ম্যাচেই সাত উইকেটের বিশাল ব্যবধানে জিতে সিরিজ নিশ্চিত করে আইরিশরা।  

বুধবার সিরিজ নির্ধারণী ম্যাচে বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে টস হেরে আফগানিস্তান প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৫ ওভার খেলার পর শুরু হয় বৃষ্টি। ততক্ষণে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান সংগ্রহ করে সফরকারীরা। এরপর বৃষ্টি না থামলে ডার্কওয়াথ লুইস পদ্ধতিতে আইরিশদের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫৬ রান। যা নিতে হবে ৭ ওভারে।

আফগানিস্তান আগে ব্যাট করতে নামার আগে বৃষ্টির কারণে ম্যাচটি প্রথমে নেমে আসে ১৫ ওভারে। আইরিশদের বোলিং তোপে আফগানদের হয়ে উসমান গনি বাদে কেউই রান তুলতে পারেননি।

গনি ৪০ বলে ৩ চার ও ২ ছয়ে ৪৪ রান করে অপরাজিত থাকেন। আফগানদের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে ওমরজাইর এর (১৫) ব্যাট থেকে। আয়ারল্যান্ডের হয়ে মার্ক অ্যাডায়ার নেন তিনটি উইকেট। আর ১৪ রান দিয়ে দুইটি উইকেট নেন জশ লিটিল।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আয়ারল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৭ ওভারে ৫৬ রান। যা দুই বল ও ৭ উইকেট হাতে রেখে তুলে ফেলে তারা। শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকে আইরিশ ব্যাটাররা। মাঝে মুজিব উর রহমান দ্রুত দুই উইকেট নিয়ে কিছুটা চাপে ফেললেও শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে অ্যান্ডি বালবির্নির দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy