খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

মেন্ডিস-জয়সুরিয়ার ঘূর্ণিতে কুপোকাত পাকিস্তান

0

গলে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে দুই স্পিনারের ভেল্কিতে পাকিস্তানকে ২৪৬ রানের বড় ব্যবধানে হারায় শ্রীলঙ্কা। এই জয়ে সিরিজ সমতায় নিয়ে আসে লঙ্কানরা। এর আগে গলে প্রথম টেস্টে চার উইকেটে জিতেছিল বাবর আজমের দল।

গল টেস্টে টস জিতে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। দলের সাত ব্যাটারের ছোট-বড় অবদানে প্রথম ইনিংসে ৩৭৮ রান তোলে দলটি। এর মধ্যে দিনেশ চান্দিমাল খেলেন সর্বোচ্চ ৮০ রানের ইনিংস। এছাড়া ওপেনার ওসাদে ফার্নান্দো (৫০) ও লোয়ার মিডলে খেলা উইকেটরক্ষক নিরোশান ডিকওয়েলা (৫১) ফিফটি করেন। রান পেয়েছেন করুনারত্নে (৪০), ম্যাথুস (৪২), ধনাঞ্জয়া (৩৩) ও রমেশ মেন্ডিস (৩৫)।

জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ২৩১ রানে অলআউট হয়। আগা সালমান সর্বোচ্চ ৬২ রান করেন। ইমাম উল করেন ৩২ রান। বাবর ও রিজওয়ানের ব্যাট থেকে দল ২৪ করে রান পায়। এছাড়া ইয়াসির শাহ ২৬ রানের ইনিংস খেলেন। প্রথম ইনিংস থেকে শ্রীলঙ্কা ১৪৭ রানের লিড পায়।

১৪৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে শ্রীলঙ্কা চতুর্থ দিনে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৮ উইকেটে ৩৬০ রানে নিয়ে। তাই পাকিস্তানের সামনে ৫০৮ রানের লক্ষ্য দেয়।
বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তান আগের দিনের ৮৯ রান নিয়ে ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি। তারা ২৬১ রানে ইনিংস গুটিয়ে নেয়।

অধিনায়ক বাবর আজম ও ইমাম-উল হক ছাড়া অন্যরা খুব একটা সুবিধা করতে পারেননি। বাবর ১৪৬ বলে ৮১ রানের একটি ঝলমলে ইনিংস খেলেন। আর ইমাম ৯০ বল খরচায় ৪৯ রান করেন। মোহাম্মদ রিজওয়ান ৩৭ এবং ইয়াসির শাহ ২৭ রান করেও দলের হার ঠেকাতে পারেননি।

শেষ পর্যন্ত ইয়াসির শাহর ২৫ বলে ২৭, হাসান আলির ১০ বলে ১১ এবং নাসিম শাহর ২১ বলে ১৮ রান কেবল হারের ব্যবধানটা কমিয়েছে। লঙ্কানদের হয়ে পাঁচ উইকেট পেয়েছেন প্রভাত জয়সুরিয়া। আর ৪ উইকেট পেয়েছেন রমেশ মেন্ডিস। প্রথম ইনিংসে মেন্ডিস পেয়েছিলেন ৫ উইকেট আর জয়সুরিয়া পেয়েছিলেন ৩ উইকেট।

স্কোর:

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ৩৭৮/১০
পাকিস্তান প্রথম ইনিংস: ২৩১/১০
শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ৩৬০/৮ ডিক্লে.
পাকিস্তান দ্বিতীয় ইনিংস: ২৬১/১০ (বাবর ৮১, ইমাম ৪৯; জয়াসুরিয়া ৫-১১৭, মেন্ডিস ৪-১০১)

ফলাফল – শ্রীলঙ্কা ২৪৬ রানে জয়ী

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy