খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

বাংলালিংক-যমুনা ব্যাংকের কাছে ক্ষতিপূরণ চেয়ে সাকিবের লিগ্যাল নোটিশ

0

বিজ্ঞাপনের মার্কেটে বাংলার ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের চাহিদা অনেক বেশিই বলা চলে। কেননা তাকে নিয়ে রীতিমত কাড়াকাড়ি করেন দেশি-বিদেশি নানান প্রতিষ্ঠান। তবে আইনের ব্যাঘাত ঘটলে সাকিবও ছেড়ে কথা বলেন না।

৫ কোটি ৮০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে দেশের তৃতীয় মোবাইল অপারেটর বাংলালিংক ও যমুনা ব্যাংককে আইনি নোটিশ পাঠিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। আজ রোববার (২৪ জুলাই) সাকিবের পক্ষে নোটিশটি পাঠান ব্যারিস্টার আশরাফুল হাদী।

২০১৬ সালের ২০ জানুয়ারি টেলিকম প্রতিষ্ঠান বাংলালিংকের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় সাকিব আল হাসানের। অন্যদিকে যমুনা ব্যাংকের সঙ্গে কোনো চুক্তিই করেননি বিশ্বসেরা অলরাউন্ডার। তবুও বেয়ানিভাবে দুটি প্রতিষ্ঠান সাকিবের ছবি ও ব্র্যান্ড ইমেজ ব্যবহার করছিল। যার জন্য প্রতিষ্ঠান দুটির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন সাকিব।

নোটিশে দাবি করা হয়, অন্যায়ভাবে নিজেদের ব্যবসায়িক স্বার্থ হাসিলের জন্য বাংলালিংক চুক্তিভঙ্গ করে বেআইনিভাবে যমুনা ব্যাংকের এটিএম বুথসহ অন্যান্য জায়গায় সাকিব আল হাসানের ছবি, ব্র্যান্ড, স্বাক্ষর সংবলিত বিজ্ঞাপন প্রচার করছে। এ ধরনের বেআইনি কাজে বাংলালিংক ও যমুনা ব্যাংকের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে।

এছাড়া সাকিবের আইনজীবী জানান, বাংলালিংক ও যমুনা ব্যাংকের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের প্রমাণ পাওয়া গেছে। চুক্তি ভঙ্গ ছাড়াও প্রতিষ্ঠান দুটি ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ধারা ২৬, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ধারা ৪৪, কপিরাইট আইন ২০০০ এর ধারা ৮২, দণ্ডবিধি ১৮৬০ এর ধারা ৪০৬, ৪২০ ধারা লঙ্ঘন করেছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy