খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

রোহিত শর্মার অনুপস্থিতিতে এজবাস্টন টেস্টে অধিনায়কত্ব করবেন জসপ্রীত বুমরাহ

0

কোভিড থেকে পুরোপুরি সেরে না উঠতে পারায় শুক্রবার থেকে শুরু হতে চলা এজবাস্টন টেস্ট থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে ওই টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন জসপ্রীত বুমরাহ। বিসিসিআইয়ের সূত্রকে উধৃত করে এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদসংস্থা পিটিআই।

গেল বছর ইংল্যান্ড বনাম ভারতের পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের শেষ টেস্ট ম্যাচটি করোনার কারণে স্থগিত হয়ে যায়। এবার সেই স্থগিত হওয়া ম্যাচটি খেলতে আগামী ১ জুলাই এজবাস্টনে মাঠে নামবে দুইদল। কিন্তু টেস্ট শুরুর আগে গত সপ্তাহে লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ চলাকালীনই কোভিডে আক্রান্ত হন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা।

রোহিত শর্মার অসুস্থতায় আসন্ন টেস্টে ভারতের অধিনায়ক কে হবেন সেই নিয়ে অনেক জল্পনা ছিল। মাত্র কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে অধিনায়কত্ব করা উইকেটরক্ষক ঋষভ পন্থের কথা বলছিলেন অনেকে। আবার অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকেও চাইছিলেন কেউ কেউ। কিন্তু অধিনায়কত্বের বিশেষ অভিজ্ঞতা না থাকা বুমরাহর ওপরেই ভরসা রাখল বিসিসিআই।

এজবাস্টন টেস্টের মধ্য দিয়ে ১৯৮৭ সালে কপিল দেবের এর দীর্ঘ ৩৫ বছর পর ফাস্ট বোলার হিসাবে ভারতীয় দলের নেতৃত্ব পেতে যাচ্ছেন জসপ্রীত বুমরাহ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy