খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

হোয়াইটওয়াশ হয়ে টেস্টে শততম হারের স্বাদ পেল বাংলাদেশ

0

হারটা এক প্রকার অনুমেয় ছিল। অপেক্ষা শুধু আনুষ্ঠানিকতার। সোমবার নুরুল হাসান সোহানের প্রত্যয়দিপ্ত ব্যাটিংয়ে ইনিংস হার এড়িয়ে ১২ রানের লিড পায় বাংলাদেশ। ফলে ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৩ রানের। এই লক্ষ্য পেরিয়েছে মাত্র ১৭ বলে। হাতে উইকেট গোটা ১০ উইকেট। ফলে টেস্টে শততম হারের স্বাদ পেল বাংলাদেশ।

সেইন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিন খেলা শুরু আগে থেকে বাধা দেয় বৃষ্টি। বৃষ্টি বাধা কাটিয়ে ৬ উইকেটে ১৩২ রান নিয়ে খেলা শুরু করলেও স্কোর বেশিদূর টেনে নিয়ে যেতে পারেননি। খেলা শুরুর পর প্রথমে বাংলাদেশ হারায় মিরাজকে। এর পরই ইনিংস ব্যবধানে পরাজয় হাতছানি দেয়া শুরু করে বাংলাদেশকে।

উইকেট কামড়ে ধরে নুরুল হাসান সোহানের দায়িত্বশীল ব্যাটিংয়ে লিড নেয় বাংলাদেশ। তাকে সঙ্গ দিতে না পারায় সেই লিড আর বড় হল না। দলের তিন বোলারই ফেরেন শূণ্য হাতে।

৬০ রানে অপরাজিত থাকেন সোহান। ১৮৬ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে উইন্ডিজের সামনে জয়ের জন্য ১৩ রানের মামুলি লক্ষ্য দাঁড়ায়। ক্যারিবীয়দের হয়ে কেমার রোচ, আলজারি জোসেফ ও জেইডন সিলস ৩টি করে উইকেট নেন

ব্যাট করতে নেমে মাত্র ২.৫ ওভারেই বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করার পাশাপাশি শততম টেস্ট হারের স্বাদ দিল ওয়েস্ট ইন্ডিজ।

২০০০ সালে টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ২২ বছরে ১৩৪টি টেস্ট খেলেছে বাংলাদেশ দল। এই ম্যাচের মধ্য দিয়ে সাদা পোশাকে হারের সেঞ্চুরি পূর্ণ করল তারা। যেখানে ১০০ হারের বিপরীতে টাইগারদের জয় ১৬টি ও ড্র আছে ১৮টি।

ম্যাচ ও সিরিজসেরা হন অলরাউন্ডার কাইল মায়ার্স।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy