খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

পুরানের দুর্ধর্ষ বোলিংয়ে বিপর্যয়ে পাকিস্তান

0

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করছে স্বাগতিক পাকিস্তান। এর আগে ২-০ ব্যবধানে সিরিজ জেতা, শেষ ম্যাচে ক্যারিবীয়দের হারিয়ে হোয়াইটওয়াশের লক্ষ্য বাবর আজমের দলের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ উইকেট-রক্ষক নিকোলাস পুরান এর বোলিং তোপে সিরিজের শেষ ম্যাচে নাজেহাল পাকিস্তানি টপ অর্ডার ব্যাটারদের।

মুলতান ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে শুরুটা ভালোই করে দুই পাকিস্তানি ওপেনার ফখর জামান ও ইমাম উল-হক। দু’জনের উদ্বোধনী জুটিতে স্কোর বোর্ডে ৮৫ রান যুক্ত করে পাকিস্তান। কিন্তু বিপত্তি তখনই বাজে যখন বল হাতে তুলে নেন ক্যারিবীয় অধিনায়ক নিকোলাস পুরান।

সাধারণত উইকেটরক্ষকের দায়িত্ব পালন করা পুরান আজ হুট করে বল হাতে আসেন আক্রমণে। এরপর এই ডানহাতি অফ স্পিনারের বোলিং ঘূর্ণিতে একে একে সাজঘরে পাকিস্তানি চার ব্যাটার। বিনা উইকেটে ৮৫ থেকে ৫ উইকেটে ১১৭-তে পরিণত হয় পাকিস্তানের স্কোর। ফখর জামান (৩৫), ইমাম-উল-হক (৬২), মোহাম্মদ রিজওয়ান (১১) ও মোহাম্মদ হারিস (০) শিকার হয়েছেন পুরানের।

আন্তর্জাতিক ক্রিকেটে আজকের ম্যাচের আগে ৯৯ ম্যাচে মাত্র তিনটি বল করেছিলেন পুরান। ২০২১ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতে ৩ বলে দিয়েছিলেন ৬ রান। সেই পুরান আজ বল হাতে নিয়েই চমকে দিলেন পাকিস্তানকে। শেষ পযর্ন্ত ১০ ওভার বল করেন ৪৮ রানের খরচায় চারটি উইকেট পেয়েছেন নিকোলাস পুরান।

প্রতিবেদন লেখার সময় পাকিস্তানের স্কোর ৩৯ ওভারে ৫ উইকেটে ১৯৪ রান। শাদাব খান ৪৫ ও খুশদিল শাহ ৩০ রানে ব্যাট করছেন।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy