খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

অনুমতি ছাড়াই সাকিবের স্বর্ণ ব্যবসা, ব্যাখ্যা চাইল বিএসইসি

0

প্রতিনিয়ত নতুন নতুন ব্যবসা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হচ্ছেন ক্রিকেটার সাকিব আল হাসান। রেস্তোরাঁ, কসমেটিকস, ই-কমার্স প্রতিষ্ঠানের পর সম্প্রতি স্বর্ণের ব্যবসায় নেমেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। যার জন্য ‘কিউরিয়াস’ সুইস মেড গোল্ডবারের সঙ্গে যুক্ত হয়েছেন সাকিব। কিন্তু স্বর্ণ ব্যবসায় নামলেও সাকিবের প্রতিষ্ঠান কমোডিটি এক্সচেঞ্জের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি থেকে অনুমোদন নেয়নি।

যার ফলে সোনা আমদানির লাইসেন্স নিয়ে কমোডিটি এক্সচেঞ্জের ব্যবসা করার অভিযোগে ক্রিকেটার সাকিব আল হাসানের কোম্পানিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সাকিবের দুই কোম্পানি ‘রিলায়েবল কমোডিটিজ এক্সচেঞ্জ’ এবং ‘বুরাক কমোডিটিজ এক্সচেঞ্জ’ এর কাছে বিএসইসি জানতে চেয়েছে, কমোডিটি এক্সচেঞ্জের অনুমোদন না নিয়ে কীভাবে তারা ব্যবসা করে যাচ্ছে। চিঠিতে সাত কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। আগামী ২৫ মের মধ্যে প্রতিষ্ঠান দুটিকে জবাব দিতে হবে। চিঠির অনুলিপি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ও বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে দেওয়া হয়েছে।

এর আগে চলতি বছরের ২২ এপ্রিল রাজধানীর বনানীতে নিজের স্বর্ণ ব্যবসার শো-রুম উদ্বোধন করেন সাকিব আল হাসান। কিউরিয়াস লাইফ স্টাইলের সঙ্গে যৌথভাবে স্বর্ণ ব্যবসায় যুক্ত হয়েছেন তিনি। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জানানো হয়, সবাই যাতে চাইলে স্বর্ণ কিনতে পারে, সেই উদ্যোগ নিয়েছে সাকিবের প্রতিষ্ঠান। সেজন্য তারা ‘সুইস মেড ২৪কে মিন্টেড গোল্ড বারস’ ১ থেকে ১০০ গ্রামের স্বর্ণ কেনার সুযোগ রাখা হয়েছে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy