খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

টেস্ট দলের নেতৃত্ব নিয়ে আগ্রহী নন মরগান, ইসিবির পছন্দ স্টোকস

0

সপ্তাহ খানেক আগে ব্যর্থতার দায়ে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়েন জো রুট। রুটের পর ইংলিশদের টেস্ট দুর্গের নেতৃত্ব কার হাতে উঠবে তা নিয়ে চলছে বিস্তর আলোচনা। এই তালিকায় ইংলিশদের সাদা বলের অধিনায়ক এউইন মরগানের নাম সবার উপরে থাকলেও, মরগানের অনাগ্রহে জোর গুঞ্জন উঠেছে ব্রিটিশদের নতুন টেস্ট অধিনায়ক হতে যাচ্ছে বেন স্টোকস।

সাদা পোশাকে গেল ১৪ মাস বিবর্ণ ইংল্যান্ড ক্রিকেট। গেল পাঁচ বছর ধরে ইংলিশদের টেস্ট দলের নেতৃত্বে ছিলেন জো রুট। রুটের অধীনে ইংলিশরা ৬৪ টেস্টে ২৭ জয় ও ২৬ পরাজয় বরণ করলেও, সবশেষ ১৭ টেস্টে মধ্যে মাত্র একটি জয় রুট বাহিনীর। তাই সাম্প্রতিক সময়ে ইংলিশদের টেস্টের ব্যর্থতার দ্বায় নিজের কাঁধে তুলে টেস্ট অধিনায়ক থেকে সরে দাঁড়ালেন জো রুট।

রুটের বিদায়ের পর এখন পর্যন্ত ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফ থেকে নতুন অধিনায়কের নাম ঘোষণা করা না হলেও, সাবেক ইংলিশ ক্রিকেটারদের কাছে বেন স্টোকসই প্রথম পছন্দ। এমনকি এই বোলিং অলরাউন্ডারকে নিয়ে এবার আগ্রহ দেখালেন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ম্যানেজিং ডিরেক্টর রব কিও।

এর আগে ইংলিশদের সাদা বলের অধিনায়ক এউইন মরগানকে টেস্ট দলের নেতৃত্বের কথা বললে, টেস্ট দলের দায়িত্ব পালনে অস্বীকৃতি জানিয়ে তিনি বলেন, “টেস্ট দলের অধিনায়ক হতে আমি ইচ্ছুক নই। এই মুহূর্তে সাদা বলের ক্রিকেটের দায়িত্ব পালন করাটাই আমি বেশি উপভোগ করছি।”

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy