খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

ক্রিকেট থেকে বিরতির প্রয়োজন কোহলির: শাস্ত্রী

0

সময়টা মোটেও ভাল যাচ্ছে না বিরাট কোহলির। তার সাম্প্রতিক ফর্ম হীনতায় তাকে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতীয় দলের সাবেক হেড কোচ রবি শাস্ত্রী।

মঙ্গলবার আইপিএলের ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে গোল্ডেন ডাক মেরে আউট হয়েছেন বিরাট। বর্তমান সময়ে এটাই কিং কোহলির পারফরম্যান্সের চিত্র।

দীর্ঘ দু’বছরের বেশি সময়ে নিজের পুরনো ছন্দের ধারে কাছে নেই বিরাট কোহলি। কোহলির এমন শোচনীয় ফর্ম দেখে আরসিবি ফ্যানরা তো হতাশ হচ্ছেন,তার উপর চিন্তার ভাঝ পড়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্টের কপালে।

২০১৯ সালে শেষ বার দেশের জার্সিতে শতরান পেয়েছিলেন কোহলি। তার সাবেক গুরু রবি শাস্ত্রী মনে করেন তাকে একটা লম্বা বিরতি দেওয়া প্রয়োজন। কারণ টানা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থাকায় মানসিক অবসাদ জেকে বসেছে তার শরীরে।

এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেছেন, ‘আমি যখন কোচ ছিলাম, সেই সময় প্রথম যে কথাটা আমি বলেছিলাম তা হল ‘এই ছেলেগুলোর প্রতি আপনাদের সহানুভূতি দেখাতে হবে।’ এই পরিস্থিতিতে অনেক সতর্কতা অবলম্বন করে পরিকল্পনা তৈরি করা প্রয়োজন এবং সিদ্ধান্ত নেওয়া দরকার।’

শাস্ত্রী মনে করেন, এখনও ছয়-সাত বছর অনায়েসে ক্রিকেট খেলে যতে পারবেন কোহলি। তিনি বলেছেন, ‘ওর একটা বিশ্রাম প্রয়োজন কারণ ওর মধ্যে এখনও ৬-৭ বছরের ক্রিকেট অবশিষ্ট রয়েছে এবং আপনি চাইবেন না সেটা হারাতে। ও একা নয়, বিশ্ব ক্রিকেটে আরও এক বা দুই জন এমন রয়েছে যারা এই পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। সমস্যাটাকে আগে আপনাকে চিহ্নিত করতে হবে।’

তবে, বিরাটের ব্যর্থতার প্রভাব ফেলছেন না আরসিবির জন্য । চলতি আইপিএলে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে বেঙ্গালুরু।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy