খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

শেষবারের মতো মিরপুরে মোশাররফ রুবেল, জানাজা শেষে দাফন বনানীতে

0

২০১৯ সালের ১ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) জীবনের শেষ ক্রিকেট ম্যাচ খেলা মোশাররফ রুবেল শেষ বারের মত ফিরলেন ‘হোম অফ ক্রিকেট’ নামে খ্যাত মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়াম।

তবে বেলায় ব্যাট-বল হাতে নয়, ফিরলেন নিজের নিথর দেহ সঙ্গে করে। মিরপুরে পূর্ব নির্ধারিত সময় আজ রাত দশটায় সম্পন্ন হয়েছে মোশাররফ রুবেলের প্রথম জানাজার নামাজ। জানাজা শেষে রাতেই বনানী কবরস্থানে দাফন কাজ সম্পন্ন হয় মোশাররফ হোসেন রুবেলের।

বাংলাদেশের হয়ে পাঁচটি ওয়ানডে খেলা মোশাররফ হোসেনের লাশ রাত সাড়ে ৯টার দিকে আনা হয় বিসিবি কার্যালয় প্রাঙ্গনে। পরে স্টেডিয়ামের ভেতর বাংলাদেশ দলের ড্রেসিংরুমের সামনে রেখে জানাজা সম্পন্ন হয় রুবেলের।

রুবেলকে শেষ শ্রদ্ধা জানাতে হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত জানাজায় মাশরাফি, মুশফিক, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, এনামুল হক, আল আমিন, শরিফুল, নুরুল হাসান সোহান, ফরহাদ রেজা, কামরুল ইসলাম রাব্বিসহ সাবেক ও বর্তমান ক্রিকেটারদের বেশিরভাগই উপস্থিত ছিলেন।

জানাজা শেষে সাবেক অধিনায়ক আকরাম খান স্মৃতিচারণ করে শুধু বললেন, ‘একটা ভালো মানুষের যেসব গুণ থাকা দরকার রুবেলের সব ছিল। শৃঙ্খল জীবন। ভালো ক্রিকেট খেলতো। ভালো মানুষ। শিক্ষিত ছেলে। ভালো পরিবারের ছেলে। উদাহরণ দেওয়ার মতো একজন মানুষকে আজ আমরা হারালাম।’

২০১৯ সালে মোশাররফ রুবেলের মস্তিষ্কে ক্যানসার ধরা পড়ে। সিঙ্গাপুরে অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হয়। ২৪টি কেমোথেরাপির পর মোটামুটি সুস্থ হয়ে উঠেছিলেন তিনি। কিছুদিন আগে নতুন করে টিউমার ধরা পড়ে তার মস্তিষ্কে। গত মাসে তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

তবে প্রায় এক মাস পর ১৫ এপ্রিল হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন রুবেল। সব চেষ্টা ব্যর্থ করে না ফেরার দেশে নাম লেখালেন এ ক্রিকেটার।

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy