খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ৩রা ডিসেম্বর ২০২২

ব্রাজিল জিতবে বিশ্বকাপ, আর্জেন্টিনা বাদ দ্বিতীয় রাউন্ডে : ইএসপিএন

0

মাস কয়েক বাদেই কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আয়োজন ফুটবল বিশ্বকাপ। চূড়ান্ত ৩২ দলের শেষ তিন দল বাকি থাকতেই ইতিমধ্যেই জানা হয়ে গেছে, বিশ্বকাপে কারা খেলছে কোন গ্রুপে, কাদের বিপক্ষে।

নভেম্বরে শুরু হতে যাওয়া বিশ্বকাপের ড্রয়ের পর থেকেই সকলের মাঝে শুরু হয়েছে নানা জল্পনা-কল্পনা। আসন্ন আসরের চ্যাম্পিয়ারে দৌড়ে কারা সবচেয়ে এগিয়ে কিংবা কারা আটকে যেতে পারে গ্রুপ পর্বের বেড়াজালে তা নিয়ে চলছে নানা অংক কষাকষি।

বাঙ্গালি ফুটবলপ্রেমীদের মাঝে সবচেয়ে জনপ্রিয় দুটি দল হলো- ব্রাজিল আর আর্জেন্টিনা। তাই বিশ্বকাপে এই দুই দল নিয়ে সকলের মাতামাতিটা অন্যদল গুলোর চেয়ে একটু বেশি। সমর্থকেরা চার বছরের অধীর আগ্রহে থাকেন বিশ্বকাপ মঞ্চে এই দুই দলের জমজমাট লড়াই দেখার জন্য।

এদিকে আসন্ন বিশ্বকাপ নিয়ে ইতিমধ্যেই চুল ছেরা বিশ্লেষণ প্রকাশ করেছে জনপ্রিয় সংবাদমাধ্যম ইএসপিএন। আর ইএসপিএনের সেই ভবিষ্যতদ্বাণীতে কপাল পুড়েছে আর্জেন্টাইন সমর্থকদের। কেননা ইএসপিএনের মতে এবারের বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়তে যাচ্ছে আর্জেন্টিনা।

নিজেরা ব্যর্থ হলে মন খারাপ হয়, কিন্তু প্রতিপক্ষ সফল হলে মন আরও বেশি খারাপ হয়। মেসি সমর্থকদের মনে আগুনে ঘি ঢালার কাজটি করলো ইএসপিএন। আর সেটি হলো ইএসপিএনের মতে কাতার বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনার চিরশত্রু ব্রাজিল!

এছাড়া ইএসপিএন বিশ্লেষণ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলবে যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ডেনমার্ক, ইংল্যান্ড, স্পেন, ব্রাজিল, জার্মানি ও পর্তুগাল। এরপর এই আট দল থেকে সেমিফাইনালে একদিকে ব্রাজিল বনাম ফ্রান্স ও অন্যদিকে জার্মানির মুখোমুখি হবে ইংল্যান্ড।

সেমিফাইনালে শেষপযর্ন্ত ব্রাজিল-ফ্রান্স লড়াই শেষে ফাইনালের টিকেট কাটবে ব্রাজিল ও জার্মানি-ইংল্যান্ড থেকে ফাইনালে উঠবে ইংল্যান্ড। এরপর ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে নিজেদের ষষ্ঠ শিরোপা ঘরে তুলবে ব্রাজিল।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy