খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

২৫ বছর বয়সেই টেনিসকে বিদায় বলে দিলেন অস্ট্রেলিয়ান ওপেন জেতা বার্টি

0

বয়সটা ২৫ মাত্র। ক্যারিয়ারের সেরা সময়ও কাটছে তার। আছেন নারীদের র্যাঙ্কিংয়ের শীর্ষেও। এমন সময়য়েই টেনিসপ্রেমীদের হতবাক করে টেনিসকে বিদায় বলে দিলেন ৪৪ বছরের প্রথম অস্ট্রেলিয়ান নারী হিসেবে অস্ট্রেলিয়ান ওপেন জেতা অ্যাশেলে বার্টি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় নিজের অবসরের কথা জানিয়েছেন বার্টি। বার্টি লিখেছেন, ‘দিনটি আমার জন্য খুবই কঠিন ও ভীষণ আবেগের। কারণ আমি টেনিস থেকে অবসর ঘোষণা দিচ্ছি। আমি নিশ্চিত ছিলাম না কীভাবে এই খবরটি আপনাদের জানাব, তাই আমি আমার বন্ধুকে আমাকে সাহায্য করতে বলেছি।

বার্টি তার সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘এই খেলাটি আমাকে যা দিয়েছে তার জন্য আমি কৃতজ্ঞ, গর্বিত ও পরিপূর্ণ বোধ করছি।’‘যারা আমাকে এত দিন ধরে সমর্থন করেছেন, তাদের সবাইকে ধন্যবাদ। সকলের সঙ্গে যে স্মৃতি তৈরি হয়েছে, তার জন্য আমি সব সময়ে কৃতজ্ঞ থাকব’।

অস্ট্রেলিয়ান বার্টি, তিনবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন। সব মিলিয়ে ১৫টি একক ও ১২টি দ্বৈত ডব্লিউটিএ শিরোপা জয়ের স্বাদ পেয়েছেন বার্টি।

প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন তিনি ২০১৯ সালের ফ্রেঞ্চ ওপেনে। গত বছর উইম্বলডনসহ জেতেন পাঁচটি একক শিরোপা। এরপর গত জানুয়ারিতে ৪৪ বছরের মধ্যে প্রথম অস্ট্রেলিয়ান নারী হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠে জিতে নেন ট্রফিও।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy