খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৯শে জুন ২০২৪

টাইগারদের হারিয়ে সিরিজ সমতায় প্রোটিয়ারা

0

দক্ষিণ আফ্রিকার মাটিতে সিরিজ জয়ের অপেক্ষাটা দীর্ঘ হলো বাংলাদেশের। সিরিজের পিংক ওয়ানডেতে (দ্বিতীয় ওয়ানডে) টাইগারদের ব্যাটিং ব্যর্থতায় সাত উইকেটের সহজ জয় তুলে নিল স্বাগতিক প্রোটিয়ারা। এই জয়ে ১-১ সমতা আনল তারা।

রবিবার জোহানেসবার্গে টসে জিতে ব্যাটিংয়ে যায় বাংলাদেশ। কিন্তু ব্যাটিংয়ে স্বাগতিক প্রোটিয়া পেইসারদের গতি ও বাউন্স সামলাতে হিমশিম খেতে হয় টাইগারদের। একের পর এক উইকেটের মিছিল চলছিলো যেন টাইগার শিবিরে। ইনিংসের শুরুতে বিদায় নেন তামিম ইকবাল (১)। জন্মদিনটা রাঙ্গাতে পারলেন ওয়ানডে কাপ্তান। সাকিব আল হাসান ও ফেরেন ০ রানে।

ইনফর্ম লিটন দাস লড়াইয়ের চেষ্টা করলেও রাবাদার বলে বিদায় নেয় ১৫ রান করে। ইয়াসির রাব্বি ও মুশফিকুর রহিমও থিতু হতে পারেননি বেশিক্ষণ।

১০০ রান পূর্ণ করার আগে বাংলাদেশ গুটিয়ে যাবার শঙ্কা দেখা দিলেও খাদের কিনারা থেকে টেনে তুলেন আফিফ-মিরাজ জুটি। ৭ম উইকেটে ৮৬ রানের জুটি গড়ে বাংলাদেশকে লড়াকু পুঁজি এনে দেন। ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক সহ ৭২ রান আসে আফিফের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৯৪ রানে থামে টাইগারদের ইনিংস।

প্রোটিয়া পেসার কাগিসু রাবাদা ৩৯ রানে নেন ৫ উইকেট । ১টি করে উইকেট নেন এনগিডি, তাবরেইজ শামসি, ফন ডার ডুসেন ও ওয়েইন পারনেল।

১৯৫ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পায় স্বাগতিক দ.আফ্রিকা। তবে বোলিংয়ে মোটেও সুবিধে করতে পারেনি টাইগাররা। ২৬ রানে জানেমান মালান আউট হলে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন কুইন্টন ডি কক। ৪১ বলে খেলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস।

প্রোটিয়া কাপ্তান টেম্বা বাভুমা দলকে জয়ের বন্দরে রেখে আউট হওয়ার আগে করেন ৩৭ রান। এছাড়া কাইল ভেরান্না ৫৮ রান এবং ডুসেন ৮ রানে অপরাজিত থেকে ৭ উইকেটের সহজ জয় তুলে নিলো দ.আফ্রিকা।

আগামী ২৩ মার্চ সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে তৃতীয় ওয়ানডেতে সিরিজ জয়ে মাঠে নামবে দু’দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy