খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

কুমিল্লাকে হারিয়ে টেবিলের শীর্ষে ফরচুন বরিশাল

0

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) হাই ভোল্টেজ ম্যাচে সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩২ রানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে ফরচুন বরিশাল।

আগে ব্যাট করতে নেমে সাকিবের অর্ধশতকে ১৫৫ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে সাকিব-নাঈমদের বোলিং দাপটে ১২৯ রানে থামে ইমরুল কায়েসের দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরুর আভাস দিয়েও ৩২ রানে ভাঙে বরিশালের উদ্বোধনী জুটি। চতুর্থ ওভারে চতুর্থ বলে কাট শট খেলতে গিয়ে ব্যাকওয়ার্ড পয়েন্টে সুমন খানের হাতে ক্যাচ তুলে ৮ বলে মাত্র ১০ রান করে সাজ ঘরে ফিরেন ক্রিস গেইল।

এরপর তিনে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করতে না পারায় শান্ত বিদায় নিলে, শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা মুনিমও আউট হয়ে মাঠ ছাড়েন অর্ধশতকের কাছাকাছি গিয়ে। মইন আলির বলে ইমরুলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান ৪৬ রান করা মুনিম।

মুনিমের বিদায়ের পর চতুর্থ উইকেটে তৌহিদ হৃদয়কে সাথে করে রানের চাকা সচল রাখেন অধিনায়ক সাকিব আল হাসান। চতুর্থ উইকেটে দুইজনের ব্যাট থেকে আসে ৬৭ রান।

এরপর বরাবার ৫০ রান করে সাকিব ফিরলেও শেষ দিকে তৌহিদ ও ব্রাভোরদের ব্যাটে চড়ে নির্ধারিত ২০ ওভারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ১৫৬ রানের লক্ষ্য দেয় ফরচুন বরিশাল। অপরদিকে বল হাতে কুমিল্লার হয়ে ২ টি উইকেট শিকার করেন তানভীর ইসলাম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত ম্যাচে দুর্দান্ত ব্যাট করা অধিনায়ক ইমরুল কায়েস এদিনে ফিরেন মাত্র ১ রান করে। আরেক ওপেনার লিটন দাস মুজিব উর রহমানের এক ওভারে তিনটি চার হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিলেও, ১৯ রানের বেশি করতে পারেননি তিনি।

এরপর ধারাবাহিক বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লার। ৫ বলে ৫ রান করা মাহমুদুল হাসান হন ব্রাভোর শিকার। ১১ বলে ৬ রান করেন আলোচিত সিলেটের জামাই ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

এদিকে এক প্রান্ত আগলে রেখে মুমিনুল ধীরগতির ব্যাটিংয়ে দলের হাল ধরতে চেষ্টা চালাতে থাকলেও, শেষ ভরসা হয়নি তার। ৩০ বলে ৩০ রান করে সাজ ঘরে ফিরেন এ ব্যাটার। ৬৮ রানে ৬ উইকেট হারানোর পর লোয়ার অর্ডারে করিম জানাত ১৩ বলে ১৭, তানভির ইসলাম ১৪ বলে ২১ রানের ইনিংসে পরাজয়ের ব্যবধান কমিয়ে নির্ধারিত ওভার শেষে ১২৩ রানে থামে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

বরিশালের হয়ে ৩টি উইকেট শিকার করেন নাঈম হাসান ও ২টি করে উইকেট শিকার করে সাকিব ও ব্রাভো। এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে প্লে অফের জন্য এক পা এগিয়ে গেল ফরচুন বরিশাল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy