খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

অ্যাশেজে দাপুটে জয় অস্ট্রেলিয়ার

0

অ্যাশেজের প্রথম টেস্টে বড় জয় পেলো ক্রিকেট অস্ট্রেলিয়া। অজিদের অলরাউন্ডারিং নৈপুণ্যে ইংলিশদের ৯ উইকেটে হারালো তারা। এ নিয়ে অধিনায়ক প্যাট কামিন্সের অভিষেকটা জয় দিয়ে শুরু হলো।

গ্যাবায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ড। প্রথম ইনিংসে অজি কাপ্তান কামিন্স একাই ইংলিশদের পাঁচ উইকেট তুলে নিলে তারা ১৪৭ রানে গুটিয়ে যায়। এছাড়াও স্টার্ক,হ্যাজেলউড নেন দুটি করে উইকেট।

এরপর অজিরা প্রথম ইনিংসে ব্যাট করতে আসলে রানের পাহাড় গড়ে দেন ইংলিশদের সামনে। ওয়ার্নারের ৯৪ আর মিডল অর্ডারের ট্রাভিস হেডের ওয়ানডে মেজাজে দেড়শ পার করা অনিন্দ্য সুন্দর এক ইনিংসে অজিরা পায় ৪২৫ রানের বড় সংগ্রহ। প্রথম ইনিংসেই তারা পায় ২৭৮ রানের লিড।

অজিদের প্রথম ইনিংসে করা ৪২৫ রান জয় এনে দিতে বড় ভূমিকা রাখে

 

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসের শুরুটা বাজেভাবে করলেও তৃতীয় উইকেট থেকেই ডেভিড মালান ও জো রুট ম্যাচে ফেরানোর জন্য লড়ে যান। মালান বিদায় নেন ১৯৫ বল খেলে ৮২ রান করে। ১৬৫ রানে ৮৯ করে আউট হন জো রুট। এর পর আর দাড়াতে পারেনি তারা। অলআউট ২৯৩ রানে। এতে মাত্র ২০ রানের লক্ষ ছুড়ে অজিদের সামনে। আর তাতেই ১ উইকেট হারিয়ে ৯ উইকেটের বিশাল জয় পায় অজিরা।

এক নজরে সংক্ষিপ্ত স্কোরবোর্ড:

ইংল্যান্ড (১ম ইনিংস)- ১৪৭/১০
বাটলার ৩৯, পোপ ৩৫, কামিন্স ৫/৩৮

অস্ট্রেলিয়া (১ম ইনিংস)-৪২৫/১০
ট্রাভিস হেড ১৫২, ওয়ার্নার ৯৪, রবিনসন ৩/৫৮, ওড ৩/৮৫

ইংল্যান্ড (২য় ইনিংস)- ২৯৩/১০
রুট ৮৯, মালান ৮২
লায়ন ৪/৯১, গ্রীন ২/২৩, কামিন্স ২/৪১।

অস্ট্রেলিয়া ২০/১ (৫.১ ওভার)
হ্যারিস ৯*, ক্যারি ৯;
রবিনসন ১/১৩।

ফলাফল: অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy