খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ২৬শে জুন ২০২৪

দুর্দান্ত লিটন, অনন্য মুশফিক

0

টপ অর্ডারের ব্যর্থতার পরও চট্টগ্রাম টেস্টের প্রথম দিনে আলো ছড়িয়ে চালকের আসনে বাংলাদেশ। পাকিস্তানের সাথে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে উদ্বোধনী দিনের খেলা শেষে টাইগারদের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ২৫৩ রান।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের শুরুতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। আগে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ দল। দিনের প্রথম সেশনে পাকিস্তানি বোলারদের বোলিং তোপে পাত্তাই পায়নি বাংলাদেশের টপঅর্ডার ব্যাটাররা। দলীয় পঞ্চাশের আগেই সাজ ঘরে ফিরেন প্রথম চার ব্যাটার।

ব্যক্তিগত ১৪ রানে শাহীন আফ্রিদির বলে আবিদ আলির হাতে ক্যাচ তুলে সাজ ঘরে ফেরেন সাইফ হাসান। এরপর আরেক ওপেনার সাদমান ইসলাম ও নাজমুল হোসেন শান্ত উভয়েই ১৪ রান ও অধিনায়ক মুমিনুল হক মাত্র ৬ রান করে আউট হওয়ার পর,দলীয় ১০০ রানের নিচে গুটিয়ে যাওয়ার শঙ্কা তৈরি হয় বাংলাদেশ দলের। সেখান থেকে দিন শেষে ঠিকই চওড়া হাসি বাংলাদেশের সমর্থকদের মুখে। যার মূল কারিগর মুশফিকুর রহিম ও লিটন কুমার দাস।

মুশফিক-লিটনের ব্যাটে ভর করে দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৫৩ রান। দলীয় ৪৯ রানে ৪ উইকেট হারানো চাপে পড়া বাংলাদেশকে খুব সাবধানী ব্যাটিংয়ে খাদের কিনারা তুলে আনেন লিটন-মুশফিক। দিনের খেলা শেষ হওয়ার আগেই ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন। ক্যারিয়ারের ২৬তম টেস্টের ৪৩তম ইনিংসে তিন অঙ্কে পৌঁছতে তিনি খেলেছেন ১৯৯টি বল। শেষ পযর্ন্ত ১১৩ রানে অপরাজিত থেকে প্রথম দিনের খেলা ছেড়ে মাঠ ছাড়েন লিটন। অন্যদিকে ১৯০ বলে ১০টি চারে ৮২ রান করে শতকের পথে মুশফিকুর রহিম।

স্কোর:

বাংলাদেশ: ২৫৩/৪, ৮৫ ওভার (লিটন ১১৩*, মুশফিক ৮২*, হাস্না ১/৩৮, ফাহিম ১/৩৮, আফ্রিদি ১/৫০)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy