খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

ভারতকে বিদায় করে সেমিতে নিউজিল্যান্ড

0

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানকে হারিয়ে চতুর্থ দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিল নিউজিল্যান্ড। আফগানদের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয়ে সেমিফাইনাল নিশ্চিত করে নিউজিল্যান্ড, আর তাতেই বিশ্বকাপ থেকে বাদ পড়লো ভারত।

আবুধাবিতে টসে জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানরা। কিউই পেসারদের দাপুটে বোলিংয়ে মাত্র ১২ রানেই সাজ ঘরে ফিরে দুই আফগান ওপেনার। ব্যক্তিগত ৬ রানে টিম সাউদির করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন রহমানুল্লাহ গুরবাজ। এরপর ১৫ রান করে গুলবাদিন নায়েব সাজ ঘরে ফিরলে চাপে পড়ে আফগানিস্তান।
এসময় আফগানদের আক্রমণাত্মক ক্রিকেট খেলে ম্যাচে ফেরাতে চেষ্টা করেন মিডলঅর্ডার ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান। পঞ্চম উইকেট জুটিতে মোহাম্মদ নবীকে নিয়ে করেন ৫৯ রান। ট্রেন্ট বোল্টের বলে ৪৮ বলে ৭৩ করে সাজ ঘরে ফিরলে নাজিব, নির্ধারিত ২০ ওভার শেষে আফগান দের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রানে।

জবাবে ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ২৬ ও ব্যক্তিগত ১৭ রানে ফেরেন মিচেল। এরপর আরেক ওপেনার মার্টিন গাপটিল ২৮ করে সাজ ঘরে ফিরলে, তৃতীয় উইকেট জুটিতে ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে জয় তুলে নেন অধিনায়ক কেইন উইলিয়ামসন। তৃতীয় উইকেট জুটিতে দুইজনের ব্যাট থেকে আসে ৬৮। এরপর ৮ উইকেট ও ১১ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে কিউইরা।

স্কোর:

আফগানিস্তান: ১২৪/৮, ২০ ওভার (নাজিবুল্লাহ ৭৩, নাইব ১৫, নবী ১৪, বোল্ট ৩/১৭, সাউদি ২/২৪, সোধি ১/১৩)

নিউজিল্যান্ড: ১২৫/২, ১৮.১ ওভার (উইলিয়ামসন ৪০*, কনওয়ে ৩৬*, গাপটিল ২৮, রশিদ ১/২৭, মুজিব ১/৩১)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy