খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

সবার আগে সেমিতে পাকিস্তান

0

টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়াকে ৪৫ রানে হারিয়ে আসরের প্রথম দল হিসেবে সেমিফাইনালে পা রাখলো পাকিস্তান। সুপার টুয়েলভে টানা চার জয়ে এক ম্যাচ হাতে রেখেই সেমির টিকিট নিশ্চিত করলো বাবর আজমের দল।

আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে পাকিস্তান। দুই ওপেনারের ঝড়ো ব্যাটিংয়ে শুরুটা দুদার্ন্ত করে তারা। অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের উদ্বোধনী জুটিতে স্কোর বোর্ডে যোগ হয় ১১৩ রান। ব্যক্তিগত ৭০ করে ভিসার বলে ক্যাচ তুলে সাজ ঘরে ফিরেন বাবর। এরপর দ্রুত ফখর জামান আউট হয়ে মাঠ ছাড়লে শেষ দিকে মোহাম্মদ হাফিজ ও রিজওয়ানের ঝড়ো ব্যাটিংয়ে ১৮৯ রানে বিশাল সংগ্রহ দাঁড়ায় পাকিস্তান।

জবাবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৮ রানেই উদ্বোধনী জুটি ভাঙে নামিবিয়ার। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ৪৭ রান যোগ করেন স্টেফান বার্ড ও ক্রেইগ উইলিয়ামস। পাকিস্তানের শক্তিশালী বোলিং আক্রমণের বিপরীতে খুবই গোছানো ব্যাটিং করতে থাকে নামিবিয়ার ব্যাটাররা। তবে একইসঙ্গে ধীরগতি ব্যাটিংয়ে বল আর রানের পার্থক্য বাড়তে থাকায় এক প্রকার ম্যাচ থেকে ছিটকে পড়তে থাকে নামিবিয়া। যদিও শেষ দিকে ডেভিড ভিসার ঝড়ো ব্যাটিং হারের ব্যবধান কমিয়েছে মাত্র বলা চলে। শেষ পযর্ন্ত নির্ধারিত ২০ ওভারে ১৪৪ রানেই থামতে হয় নামিবিয়াকে।

স্কোর:

পাকিস্তান ১৮৯/২ (ওভার ২০) রিজওয়ান ৭৯*, বাবর আজম ৭০; ভিসা ১-৩০

নামিবিয়া ১৪৪/৫ (ওভার ২০) ক্রেইগ উইলিয়ামস ৪০, ভিসা ৪৩*, বার্ড ২৯; ইমাদ ১/১৩

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy