খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

হেরে গেলো মেসি নেইমারের পিএসজি

0

তারকাসমৃদ্ধ পিএসজিকে সিজনের প্রথম হারের স্বাদ দিল রেনেস। রোববার প্রতিপক্ষের মাঠে ঘরোয়া লিগের ম্যাচে ২-০ গোলে হেরে তিক্ত অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়তে হয় মাওরিসিও পচেত্তিনোর দলকে।

ম্যান সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত জয় নিয়ে ফেরার পরের ম্যাচই হোঁচট খেয়ে বসেন প্যারিস সেন্ট জার্মেই। তবে প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে তারা। ম্যাচে ষষ্ঠ মিনিটেই ক্ষিপ্র গতিতে ডি-বক্সে ঢুকে আক্রমণের শুভসূচনা করেন কিলিয়ান এমবাপ্পে। যদিও প্রতিপক্ষের চ্যালেঞ্জে ভারসাম্য হারিয়ে পড়ে যান তিনি। এরপর খেলার ২৩ তম মিনিটে প্রতিপক্ষের ভুলে ফাঁকা ডি-বক্সে বল পেয়েও তা বাহিরে উড়িয়ে মেরে হতাশ করেন নেইমার। এর দু মিনিট পরেই মেসির বাড়ানো পাসে আবারও গোলরক্ষককে পরাস্ত করতে ব্যথ হয় এমবাপ্পে। কোনাকুনি শর্ট নিতে গিয়ে ক্রসবারের ওপরে বল মেরে বসেন এই ফরাসি তারকা।

গত ম্যাচে পিএসজি হয়ে নিজের প্রথম গোল করা মেসি একটুর জন্য টানা দ্বিতীয় ম্যাচে বল জালে জড়াতে পারেননি । খেলার ৩১ মিনিটে প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ ফ্রি কিক গোলরক্ষককে পরাস্ত করলেও ক্রাসবারে বাধা পায় । এই নিয়ে পিএসজির হয়ে ফ্রি কিকে আর্জেন্টাইন তারকার তিন প্রচেষ্টা ব্যর্থ হলো।

এরপর প্রথমার্ধ একের পর এক আক্রমণ ঠেকাতে থাকা রেনেস, ঠিক প্রথমার্থের শেষ মূহুর্তেই পাল্টা আক্রমণ করে বসে তারা। কামালদিন সুলেমানার বাঁদিক থেকে বাড়ানো ক্রসে ডিফেন্ডার নুনো মেন্দেসের বাধা এড়িয়ে নিখুঁত শটে গোলটি করেন গেইতাঁ লেবর্দি।

দ্বিতীয়ার্ধে শুরুতেই আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজিকে স্তব্ধ করে রাখে রেন। খেলার শুরু মাত্র ২০ সেকেন্ডের মধ্যে আরেকটি গোলের ধাক্কা খায় স্বাগতিকরা। ডান দিক থেকে দারুণ পাসিং ফুটবলে গড়া আক্রমণে সতীর্থের কাটব্যাক পেনাল্টি স্পটের কাছে পেয়ে জোরালো শটে স্কোরলাইন ২-০ করেন ফরাসি মিডফিল্ডার ফ্লেভিয়াঁ তে।

এরপর ম্যাচে ফেলার একের পর ব্যর্থ চেষ্টা হতাশ হতে হয় পিএসজির সমার্থক দের। যদি খেলার ৬৮ মিনিটে প্রতিপক্ষের বল জালে জড়ালেও পরে অফসাইডে বাতিল হয় গোলটি। এরপর বাকি ম্যাচের বাকি সময় দুইদল কোন গোল করতে না পারায়। ২-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় প্যারিসের ক্লাবটিকে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy