খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর ২০২৪

ইংলিসের রেকর্ড সেঞ্চুরিতে সিরিজ অস্ট্রেলিয়ার দখলে

বিস্ফোরক ব্যাটিংয়ে জশ ইংলিস উপহার দিলেন রেকর্ড গড়া সেঞ্চুরি। তার ব্যাটে ভর করেই দুইশর কাছাকাছি পুঁজির পর আঁটসাঁট বোলিংয়ে স্কটল্যান্ডকে ৭০ রানে হারাল অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের প্রথম দুটি জিতে সিরিজও নিশ্চিত করল মিচেল মার্শের দল।

শুক্রবার এডিনবরায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করা অজিরা ১৯৬ রানের পুঁজি গড়ে। জবাবে ব্যাট করা স্বাগতিকরা ১২৬ রানে গুটিয়ে যায়।

ইংলিস ৪৯ বলে করেন ১০৩ রান। বিস্ফোরক ইনিংসটি গড়ার পথে ৭টি করে চার ও ছক্কা মারেন এই কিপার-ব্যাটসম্যান। ইংলিসের ৪৩ বলের শতক দেশের হয়ে এই সংস্করণে দ্রুততম। আগের রেকর্ডেও ছিল তার নাম, তবে যৌথভাবে। ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে অ্যারন ফিঞ্চ এবং ২০২৩ সালে ভারতের বিপক্ষে পাঁচ দিনের ব্যবধানে ইংলিস ও গ্লেন ম্যাক্সওয়েল ৪৭ বলে তিন অঙ্ক ছুঁয়েছিলেন।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৩ ম্যাচে এটি ইংলিসের দ্বিতীয় সেঞ্চুরি। ফিফটি নেই একটিও। অপরদিকে বল হাতে আলো ছড়ান মার্কাস স্টয়নিস। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২৩ রানে ৪ উইকেট নেন এই পেস বোলিং অলরাউন্ডার। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৮ রানে ৩ উইকেট ছিল তার আগের সেরা বোলিং।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ২০ ওভারে ১৯৬/৪ (ফ্রেজার-ম্যাকগার্ক ১৬, হেড ০, ইংলিস ১০৩, গ্রিন ৩৬, স্টয়নিস ২০*, ডেভিড ১৭*; ম্যাকমুলান ৩-০-২১-০, কারি ৪-০-৩৭-৩, হুইল ৪-০-৫১-০, ওয়াট ৪-০-৪৪-০, গ্রিভস ২-০-২৬-০, সোল ৩-০-১৭-১)

স্কটল্যান্ড: ১৬.৪ ওভারে ১২৬ (মানজি ১৯, জোন্স ১, ম্যাকমুলান ৫৯, বেরিংটন ৫, টিয়ার ৫, লিস্ক ৭, ওয়াট ৪, গ্রিভস ৬, সোল ০, হুইল ৫, কারি ১*; বার্টলেট ৩-০-২০-১, হার্ডি ২-০-১৩-১, স্টয়নিস ৩.৪-০-২৩-৪, অ্যাবট ২-০-১৪-১, জ্যাম্পা ৪-০-৩০-১, গ্রিন ২-০-১৬-২)

ফল: অস্ট্রেলিয়া ৭০ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: জশ ইংলিস

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে অস্ট্রেলিয়া ২-০ তে এগিয়ে

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy