খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ৮ই সেপ্টেম্বর ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ : আয়ারল্যান্ডকে ৯৬ রানেই গুটিয়ে দিলো ভারত

আর্শদ্বীপ সিংয়ের শুরুর পর হার্দিক পান্ডিয়া-জসপ্রিত বুমরাহদের বোলিংয়ে ঠিকঠাক দাঁড়াতেই পারেনি আয়ারল্যান্ড। যদিও শেষদিকে কিছুক্ষণ লড়েন গ্যারেথ ডেলানি। তবে একশর আগেই গুটিয়ে যায় আইরিশরা। একইসঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন সংগ্রহের রেকর্ড গড়েছে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম ম্যাচে নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে আয়ারল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। আগে ব্যাট করতে নেমে ১৬ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে আইরিশরা। যেটি বিশ্বকাপের ইতিহাসে তাদের দ্বিতীয় সর্বনিম্ন। আগেরটিতে ২০১০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬৮ রানে অলআউট হয় তারা।
প্রথম দুই ওভার দেখে-শুনে খেললেও তৃতীয় ওভারে পতন শুরু হয় আয়ারল্যান্ডের। প্রথম বলেই আর্শদ্বীপের করা ডেলিভারি স্টার্লিংয়ের ব্যাটে লেগে পেছন দিয়ে উঠে যায় উপরে। সহজেই তা তালুবন্দি করে আইরিশ ওপেনারকে ২ রানে বিদায় করেন পন্থ। শেষ বলে আর্শদ্বীপ বোল্ড করে বিদায় করেন আরেক ওপেনার বালবির্নিকে।

দুই ওপেনারের পতনে শুরু হয় আইরিশদের নিয়মিত বিরতিতে উইকেট পড়া। তিনে নামা লর্কান টাকার পান্ডিয়ার বলে বোল্ড হয়ে ১০ রানে বিলিয়ে দেন উইকেট। চারে নামা হ্যারি টেক্টর ৪ রানে শিকার হন বুমরাহর। কার্টিস ক্যাম্পার কিছুক্ষণ প্রতিরোধ গড়েন। তবে ১২ রানের বেশি করতে পারেননি। এরপর দ্রুতই বাকিরা উইকেট হারাতে থাকে। কিন্তু শেষদিকে এসে তাণ্ডব চালান গ্যারেথ ডেলানি। যদিও ফ্রি-হিট বলে ভুল বোঝাবুঝিতে রান আউট হতে হয় তাকে। তবে যাওয়ার আগে খেলে যান ১৬ বলে ২ চার ও ২ ছক্কায় ১৬ রানের ইনিংস।
ভারতের হয়ে ৪ ওভারে ২৭ রান খরচায় ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। দুটি করে উইকেট নেন আর্শদ্বীপ ও বুমরাহ। একটি করে উইকেট নেন মোহাম্মেদ সিরাজ ও অক্ষর প্যাটেল।
সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড: ১৬ ওভারে ৯৬ (বালবার্নি ৫, স্টার্লিং ২, টাকার ১০, টেক্টর ৪, ক্যাম্পার ১২, ডকরেল ৩, ডেলানি ২৬, অ্যাডায়ার ৩, ম্যাককার্থি ০, লিটল ১৪, হোয়াইট ১৫*; আর্শদিপ ৪-০-৩৫-২, সিরাজ ৩-০-১৩-১, বুমরাহ ৩-১-৬-২, পান্ডিয়া ৪-১-২৭-৩, আকসার ১-০-৩-১, জাদেজা ১-০-৭-০)

ভারত: ১২.২ ওভারে ৯৭/২ (রোহিত ৫২ আহত অবসর, কোহলি ১, পান্ত ৩৬*, সুরিয়াকুমার ২, দুবে ০*; অ্যাডায়ার ৪-০-২৭-১, লিটল ৪-০-৪২-০, ম্যাককার্থি ২.২-০-১৮-০, ক্যাম্পার ১-০-৪-০, হোয়াইট ১-০-৬-১)

ফল: ভারত ৮ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: জাসপ্রিত বুমরাহ

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy