খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

মারুফার দুর্দান্ত হ্যাটট্রিক, বিকেএসপিকে ৭২ রানে হারালো মোহামেডান

হ্যাটট্রিক করে ম্যাচের প্রথম ভাগে হাসি মুখে মাঠ ছাড়লেন মারুফা আক্তার। কিন্তু দিন শেষে জয়ের হাসির দেখা তিনি পেলেন না। তার দল বিকেএসপি ৭২ রানে হেরে গেল মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে।

মারুফা হ্যাটট্রিক করেন মোহামেডানের ইনিংসের শেষ ওভারে। তবে বিকেএসপি চার নম্বর মাঠে ম্যাচের শুরুতেও প্রতিপক্ষকে বড় এক ধাক্কা তিনি দেন। এই লিগে বোলারদের আতঙ্ক মোহামেডানের ভারতীয় ওপেনার জেসিয়া আখতারকে তিনি বিদায় করে দেন শূন্য রানেই। ৮ বল খেলে এ দিন রান করতে পারেননি আগ্রাসী এই ওপেনার।

তবে দ্বিতীয় উইকেটে সেই ধাক্কা সামাল দিয়ে ৯৭ রানের জুটি গড়েন মুর্শিদা খাতুন ও সোবহানা মোস্তারি। ফিফটি থেকে চার রান দূরে মুর্শিদা আউট হয়ে গেলেও তিন ছক্কায় ৬৪ রান করেন সোবহানা।

পরে দুই অভিজ্ঞ রুমানা আহমেদ ও আয়েশা রহমানের ব্যাটে দুইশ ছাড়ায় মোহামেডান। ৬১ বলে ৩৫ রান করেন রুমানা, ৩৯ বলে ৩২ আয়েশা।

শেষ ওভারে মোহামেডান উইকেট হারায় চারটি। প্রথম বলে রান আউট হন শম্পা। পরে টানা তিন বলে সাবেকুন নাহার, সুলতানা ইয়াসমিস বৈশাখি ও ফারিহা তৃষ্ণাকে ফিরিয়ে হ্যাটট্রিক করেন মারুফা।

মোহামেডান তোলে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৮ রান।

১০ ওভারে ৩৫ রান দিয়ে চার উইকেট নেন রাবেয়া। দুটি উইকেট নিতে পারেন নিশিতা আক্তার, একটি করে ফারজানা ইয়াসমিন ও সুবর্না কর্মকার।

রান তাড়ায় বিকেএসপি শুরুতে লড়াই খারাপ করেনি। এক পর্যায়ে দুই উইকেট হারিয়ে ১০০ ছুঁয়ে ফেলে তারা। কিন্ত ওপেনার ফাহমিদা ছোঁয়া ৩৯ রান করে তৃষ্ণার বলে বোল্ড হওয়ার পর হুড়মুড়িয়ে ভেঙে পড়ে দলের ইনিংস। ১৮ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে তারা লড়াই থেকে ছিটকে পরে।

অধিনায়ক সুমাইয়া আক্তারের ব্যাট থেকে আসে ৩০ রান।

২৫ রানে ৩ উইকেট নিয়ে মোহামেডানের সফলতম বোলার তৃষ্ণা। দুটি করে নেন সাবেকুন নাহার, ফাতেমা জাহান সোনিয়া ও রুমানা আহমেদ। অভিজ্ঞ সালমা খাতুনকে দেখা যায়নি একাদশে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy