খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র ও ভারত

সামনের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর যুক্তরাষ্ট্রের সঙ্গে আরও একটি ম্যাচ খেলবে বাংলাদেশ। বিশ্বকাপের আগে নাজমুল হোসেন শান্তর দলের দুটি প্রস্তুতি ম্যাচের প্রথমটির প্রতিপক্ষ স্বাগতিক দল। দ্বিতীয় গা-গরমের ম্যাচে বাংলাদেশ খেলবে ভারতের বিপক্ষে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচগুলির সূচি বৃহস্পতিবার প্রকাশ করেছে আইসিসি। সব দলই অবশ্য এসব ম্যাচ খেলছে না। ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও পাকিস্তান বেছে নিয়েছে প্রস্তুতি ম্যাচ না খেলার পথ।

নিউ জিল্যান্ডের কোচ মাইক হেসন আগেই জানিয়ে দিয়েছেন, আইপিএল থেকে তাদের ক্রিকেটারদের ফেরার পর সব ক্রিকেটারকে একসঙ্গে সময়মতো পাওয়া নিয়ে কিছু জটিলতা আছে। তাই প্রস্তুতি ম্যাচ খেলার চেয়ে নিজেরা অনুশীলন করাকেই বেশি কার্যকর মনে করছে তারা।

ইংল্যান্ড ও পাকিস্তান ওই সময়টায় ব্যস্ত থাকবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে, যেটি শেষ হবে ৩০ মে।

প্রস্তুতি ম্যাচের পালা শুরু ২৭ মে। তিনটি ম্যাচ হবে সেদিন। বাংলাদেশ ২৮ মে যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলবে ডালাসের গ্র্যান্ড প্রেইরি ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠেই ৭ জুন শ্রীলঙ্কার বিপক্ষে লড়াই দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শুরু হবে।

ভারতের সঙ্গে বাংলাদেশের ম্যাচ ১ জুন। ম্যাচটি নিউ ইয়র্কের নাসাউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হওয়ার কথা। তবে সূচিতে আপাতত কোনো ভেন্যু রাখা হয়নি, এটি পরে জানানো হবে বলে উল্লেখ করা হয়েছে।

ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে ওই একটিই।

বাংলাদেশের গ্রুপ সঙ্গী দক্ষিণ আফ্রিকাও প্রস্তুতি ম্যাচ খেলবে একটি। তবে অন্য কোনো দলের সঙ্গে নয়। ২৯ মে ফ্লোরিডায় নিজেদের মধ্যেই খেলবে প্রোটিয়ারা।

বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে নেদারল্যান্ডস ও আয়ারল্যান্ডের বিপক্ষে। দুটি ম্যাচই ফ্লোরিডায়।

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার দুই প্রতিপক্ষ নামিবিয়া ও ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবিয়ানদের প্রস্তুতি ম্যাচ এই একটিই।

বাংলাদেশের বিশ্বকাপ দল বৃহস্পতিবার পৌঁছে গেছে যুক্তরাষ্ট্রের হিউস্টনে। এখানেই তিন ম্যাচের সিরিজ শুরু আগামী মঙ্গলবার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy