খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

ফিফার বিরুদ্ধে আইনি ব্যবস্থার হুমকি ফিফপ্রোর

বিবিসির বৃহস্পতিবারের প্রতিবেদনে বলা হয়েছে, দাবি মানা না হলে ফিফার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছে ফিফপ্রো ও ডব্লিউএলএ।

আগামী মৌসুম থেকে ইউরোপের তিনটি ক্লাব প্রতিযোগিতা-চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ ও কনফারেন্স লিগে দলের সংখ্যা বেড়ে হবে ৩৬। আর ২০২৫ সালের ১৫ জুন থেকে ১৩ জুলাই পর্যন্ত মাঠে গড়ানোর কথা ৩২ দলের ফিফা ক্লাব বিশ্বকাপ।

সম্প্রসারিত এসব প্রতিযোগিতা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো ও সচিব মাতিয়াস গ্রাফস্ত্রমকে একটি চিঠি দিয়েছে ফিফপ্রো এবং ডব্লিউএলএ। যেখানে বলা হয়েছে, বৈশ্বিক ফুটবল পঞ্জিকা এখন ‘অনুসরণ অযোগ্য।’ ঘরোয়া লিগগুলোই তাদের প্রতিযোগিতা যথাযথভাবে আয়োজন করতে পারছে না। আর খেলোয়াড়দের তো তাদের সীমার বাইরে ঠেলে দেওয়া হচ্ছে, যা উল্লেখযোগ্য চোটের ঝুঁকি বাড়াচ্ছে।

এই চিঠির ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ার অনুরোধে সাড়া দেয়নি ফিফা। ফিফপ্রো ও ডব্লিউএলএও তাদের উদ্বেগের ব্যাপারে আরও তথ্য দিতে রাজি হয়নি।

আগামী ১৭ মে থাইল্যান্ডের ব্যাংককে ২১১ সদস্যের ফেডারেশনের সভায় উদ্বেগের বিষয়গুলো নিয়ে আলোচনা করতে চায় ফিফপ্রো ও ডব্লিউএলএ।

চিঠিতে বলা হয়েছে, ফিফা যদি সমস্যা সমাধানে প্রতিশ্রুতি দিতে অস্বীকার করে, তবে ফিফপ্রো ওডব্লিউএলএ তাদের সদস্যদের ফিফার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেবে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy