খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

ব্যালন ডি’অর জেতার দৌড়ে এগিয়ে ভিনিসিয়ুস

ক্যারিয়ারে সেরা সময়টাই যেন কাটাচ্ছেন তিনি। তাকে ঘিরে যতো বর্ণবাদের তোপ সব সরিয়ে নিজেকে মেলে ধরছেন ভিনিসিয়ুস জুনিয়র। বিশেষ করে গুরুত্বপূর্ণ ম্যাচে এই ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ডের হয়ে উঠছেন সেরাদের সেরা। এইতো গেল মাসে শেষ এল ক্লাসিকোতে বার্সার বিপক্ষে গোল করলেন। এরপর উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে জোড়া অ্যাসিস্ট। তারপর সেমির প্রথম লেগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে জোড়া গোল।

২৩ বছর বয়সী এই তরুণ ফুটবলার তাইতো পুরোটা আলো কেড়ে নিচ্ছেন। ২০২১-২২ মৌসুমে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়ালের জয়সূচক গোলটি করেন ভিনিসিয়ুস। এবারও তার নৈপুণ্যেই ফাইনালে ওঠার পথ দেখছে কার্লো আনচেলত্তির দল। ব্রাজিলের এই তরুণ তারকাকে সময়ের সেরা তিন ফুটবলারের একজন বললেন রিভালদো।

নিজ দেশের এই তারকা ফুটবলারকে নিয়ে দারুণ উচ্ছ্বসিত রিভালদো, ‘চলতি মৌসুমে ভিনিসিয়ুস তার দলের সেরা খেলোয়াড়দের একজন। সে ব্যালন ডি’অর জেতার দাবিদার। বর্তমানে বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন সে। ভিনির মৌসুম সেরা খেলোয়াড় হওয়ার দারুণ সুযোগ আছে।’

ব্রাজিলের এক সময়ের মহাতারকা রিভালদো ১৯৯৩ থেকে ২০০৩ সাল পর্যন্ত পুরো এক দশক খেলেছেন ব্রাজিল জাতীয় দলের হয়ে। সেখানে ৭৪ ম্যাচ ৩৫টি গোল করেছেন সাবেক এই মিডফিল্ডার। ছিলেন ব্রাজিলের সবশেষ ২০০২ বিশ্বকাপের শিরোপাজয়ী দলেও ছিলেন রিভালদো।

আর ভিনিসিয়ুস চলতি মৌসুমে রিয়ালের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৪ ম্যাচে ২১টি গোল ছাড়াও ১১টি অ্যাসিস্ট করেছেন। স্প্যানিশ ক্লাবটির মৌসুম সেরা ফুটবলারের দৌড়ে তাকেই এগিয়েই রাখছেন রিভালদো। এমনকি রিয়াল চ্যাম্পিয়নস লিগ জিতলে ভিনিসিয়ুসকে ব্যালন ডি’অরের অন্যতম দাবীদারও মনে করছেন ব্রাজিলের এই কিংবদন্তি ফুটবলার।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy