খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ২৮শে মে ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি, আয়োজকদের সতর্কতা

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র। আগামী ১ জুন শুরু হয়ে ২৯ জুন পর্দা নামবে বিশ্ব আসরটির। বিশ্বকাপ শুরুর এক মাসও বাকি নেই, এমন সময়ে এলা সন্ত্রাসী হামলার হুমকি। এমনই জানিয়েছে খবর প্রকাশ করেছে ত্রিনিদাদের সংবাদমাধ্যম ডেইলি এক্সপ্রেস।

এমন হুমকির খবরে নড়েচড়ে বসেছে বিশ্বকাপের আয়োজকরা। আইসিসি ও ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) জানিয়েছে, পরিস্থিতি পর্যবেক্ষণ করাসহ বিশ্বকাপে বিশদ ও শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে তাদের।

ত্রিনিদাদের সংবাদমাধ্যমটির খবরে বলা হয়েছে, প্রো ইসলামিক স্টেটের (দায়েশ) মিডিয়া গ্রুপ ‘নাশির পাকিস্তান’- এর মাধ্যমে বিশ্বকাপে সম্ভাব্য হামলার ব্যাপারে জানতে পেয়েছেন গোয়েন্দারা।

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর প্রধানমন্ত্রী কিথ রাউলির উদ্ধৃতি দিয়ে সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে লিখেছে, সম্ভাব্য হামলার হুমকির বিষয়ে তারা সতর্ক রয়েছেন। বিশ্বকাপে সবার নিরাপত্তার জন্য তাদের গোয়েন্দা ও অন্যান্য নিরাপত্তা সংস্থাগুলো কাজ করে যাচ্ছে।

হামলার হুমকির খবর প্রকাশের পর পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস দিয়েছে আইসিসি ও সিডব্লিউআই। এই দুই সংস্থার দেওয়া যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ‘ আমরা আয়োজক দেশ ও শহর কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি এবং টুর্নামেন্টে যেকোনো ঝুঁকি কমানোর জন্য উপযুক্ত পরিকল্পনা নিশ্চিত করতে নিয়মিতভাবে বৈশ্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ ও মূল্যায়ন করে থাকি।’

বিবৃতিতে আরও বলা হয়, ‘আমরা সব অংশীদারকে নিশ্চিত করতে চাই যে, টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করা আমাদের মূল অগ্রাধিকার। এ নিয়ে আমাদের বিশদ ও শক্তিশালী নিরাপত্তার পরিকল্পনা আছে।’ এবারই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০টি দল অংশ নিচ্ছে। সেমি-ফাইনাল, ফাইনালসহ বেশিরভাগ ম্যাচ হবে ওয়েস্ট ইন্ডিজে।

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy