খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

ইতিহাস গড়ার রাত জোকোভিচের

ইতিহাসের পাতায় সবাইকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় জোকোভিচ। আজ রাতে ইউএস ওপেনের ফাইনালে মুখোমুখি রাশিয়ান তারকা মেদভেদেভের মুখোমুখি হবেন জোকোভিচ।

0

ইতিহাস গড়তে আজ রাত মাঠে নামবে নোভাক জোকোভিচ। ইউএস ওপেনের ফাইনালে দুই ইতিহাস গড়তে মরিয়া জোকোভিচ। তার আগে শনিবার আর্থার অ্যাশ স্টেডিয়ামে টানটান সেমিফাইনালে অ্যালেকজান্ডার জভেরেভকে হারিয়ে ফাইনালে পৌঁছলেন নোভাক জোকোভিচ। পাঁচ সেটের লড়াই শেষে ইতিহাসকে ধরার আর এক কদম দূরে দাঁড়িয়ে রয়েছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। একই সঙ্গে ক্যারিয়ারের ৩১তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে পৌঁছে কিংবদন্তি রজার ফেদেরার রেকর্ডও স্পর্শ করলেন জোকার।

৫২ বছরের মধ্যে প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে জিতবেন ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম, মানে গড়বেন এক মৌসুমে সব কটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের কীর্তি। এ ছাড়া আছে রজার ফেদেরার ও রাফায়েল নাদলকে ছাড়িয়ে সর্বোচ্চ গ্র্যান্ড স্ল্যাম জয়ী হওয়ার হাতছানিও।

২০১১ সালে প্রথমবার ইউএস ওপেন খেতাব জিতেছিলেন নোভাক জোকোভিচ। ২০১৫ এবং ২০১৮ সালে আরও দুইবার একই খেতাব জিততে সক্ষম হয়েছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। সবমিলিয়ে ক্যারিয়ারের ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন জোকার। চলতি ইউএস ওপেন জিতলে তাঁর গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা ২১-এ গিয়ে দাঁড়াবে। কিংবদন্তি রজার ফেদেরার ও রাফায়েল নাদালকে টপকে নতুন মাইলস্টোন পুঁতবেন সার্বিয়ার টেনিস তারকা।

ইউএস ওপেনের ফাইনালে বাংলাদেশ সময় রাত ২ টায় রাশিয়ান তারকা মেদভেদেভের মুখোমুখি হবেন জোকোভিচ। গতকাল এই ম্যাচ নিয়ে জোকোভিচ বলেন, ‘আমি জানি সবাই ইতিহাস নিয়ে কথা বলতে চায়। কিন্তু আমি সেটাই করতে চাই, যেটা আমার জন্য কাজে আসবে।’ মনে করিয়ে দিলেন ফাইনালে তাঁর প্রতিপক্ষে দানিল মেদভেদেভও কম শক্তিশালী নন, ‘আমি এমন একজন খেলোয়াড়ের মুখোমুখি হতে যাচ্ছি, যে কিনা দুর্দান্ত ছন্দে আছে।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy