খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ১৫ই এপ্রিল ২০২৪

রূপকথার রানি হয়ে ইতিহাসে রাদুকানু

0

ইউএস ওপেনের স্বপ্নময় পথচলার শেষটা দারুণভাবে রাঙালেন ব্রিটিশ তারকা এমা রাডুকানু। আসরের রানি হয়ে মুকুটটা নিজের করে নিলেন ১৮ বছর বয়সী এই ব্রিটিশ তারকা। প্রতিযোগিতার ফাইনালে কানাডার লেইনা ফার্নান্দেজকে ৬-৪, ৬-৩ গেমে হারিয়ে দুই অষ্টাদশীর লড়াইয়ে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করলেন।

গ্র্যান্ড স্ল্যামের ইতিহাসে বাছাইপর্ব পেরিয়ে আসা প্রথম খেলোয়াড় হিসেবে শিরোপা জয়ের ইতিহাস গড়লেন এই ব্রিটিশ তারকা। একই সঙ্গে দেশটির ৪৪ বছরের অপেক্ষার অবসান ঘটালেন তিনি। ১৯৭৭ সালের উইম্বলডনে ভার্জিনিয়া ওয়েডের পর কোনো মেজরের নারী এককে ট্রফিজয়ী পেয়েছে ব্রিটিশরা।

রাদুকানুর শিরোপাজয়ের যাত্রাপথটা দুর্দান্তই। কোয়ালিফাইয়ার থেকে শিরোপা জয়—এ সময় মোট ১০টি ম্যাচ খেলতে হয়েছে তাঁকে। তিনটি ম্যাচ ছিল কোয়ালিফাইয়ারে, বাকি সাতটি ম্যাচ মূল প্রতিযোগিতায়। দারুণ ব্যাপারটা হচ্ছে, তালিকার ১৫০ টেনিস খেলোয়াড় হয়েও, এই দশটি ম্যাচে একটি সেটও হারেননি রাদুকানু।

এই শিরোপা জয়ে ১৫০ নম্বর থেকে এক লাফে র‌্যাঙ্কিংয়ে ২৩ নম্বরে উঠে আসছেন রাডুকানু। হয়ে যাবেন ব্রিটেনের এক নম্বর। সেই সঙ্গে তার ব্যাংক অ্যাকাউন্টে জমা হবে ১৮ লাখ পাউন্ড!

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy