খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

ইংল্যান্ডের বিপক্ষে বাকি তিন টেস্টেও খেলবেন না কোহলি

৭ ফেব্রুয়ারি জানা গিয়েছিল, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পরের দুই টেস্টেও বিরাট কোহলিকে পাচ্ছে না ভারত। অনিশ্চয়তা আছে সিরিজের পঞ্চম ও শেষ টেস্টে তাঁর ফেরা নিয়েও। এবার ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের বাকি তিন ম্যাচ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন কোহলি। অর্থাৎ পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজে আর দেখা যাচ্ছে না কোহলিকে। এর আগে ব্যক্তিগত কারণে সিরিজের প্রথম দুই টেস্টে খেলেননি কোহলি।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, সিরিজের বাকি তিন টেস্টে খেলতে না চাওয়ার সিদ্ধান্ত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও জাতীয় সিনিয়র নির্বাচক কমিটিকে জানিয়েছেন কোহলি। রাজকোট, রাঁচি ও ধর্মশালায় অনুষ্ঠিত হবে বাকি তিন টেস্ট। এই তিন ম্যাচের স্কোয়াড ঠিক করতে গতকাল অনলাইন মিটিংয়ে বসেছিলেন বিসিসিআইয়ের নির্বাচকেরা। কোহলি সেদিনই ব্যাপারটি জানিয়েছেন তাঁদের।

গত ২২ জানুয়ারি প্রথম টেস্ট শুরুর তিন দিন আগে ব্যক্তিগত কারণে প্রথম দুই টেস্ট থেকে কোহলির সরে যাওয়ার কথা জানায় বিসিসিআই। দলের সঙ্গে যোগ দিতে সেদিন সকালে হায়দরাবাদে পৌঁছালেও আবার ফিরে যান কোহলি। বিসিসিআই তখন বলেছিল, ভারতের অধিনায়ক রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের সঙ্গে কথা বলেই এ সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। পরে বিজ্ঞপ্তিতে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বলেছিলেন, ‘বিসিসিআই তার সিদ্ধান্তকে সম্মান করে এবং বোর্ড, টিম ম্যানেজমেন্ট তার প্রতি সহযোগিতার হাত বাড়িয়েছে।’
ক্যারিয়ারে এই প্রথমবারের মতো ঘরের মাঠে টেস্ট সিরিজে খেলা হচ্ছে না কোহলির। বিশাখাপট্টনমে জিতে সিরিজে এখন ১-১ ব্যবধানে সমতায় ভারত। ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া রাজকোট টেস্ট সামনে রেখে দলে বেশ কিছু পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ভারতের টিম ম্যানেজমেন্ট।
ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, চোটের কারণে শ্রেয়াস আইয়ারকেও সিরিজের বাকি তিন টেস্টে পাবে না ভারত। এখন তিনি বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসনে আছেন। লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজা বিশাখাপট্টনম টেস্টে খেলতে পারেননি। তাঁরা ফিট হয়ে দলে ফিরেছেন বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্টে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন জাদেজা। তারকা পেসার যশপ্রীত বুমরার ওয়ার্কলোড ম্যানেজমেন্ট নিয়েও ভাবছে ভারতের টিম ম্যানেজমেন্ট। তবে তাঁকে তৃতীয় টেস্টে মাঠে দেখা যাবে।
বিসিসিআইয়ের সিনিয়র নির্বাচক কমিটি পেস অলরাউন্ডার আকাশ দীপকে বাকি তিন টেস্টের জন্য স্কোয়াডে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস। পেসার আবেশ খানকে রঞ্জি ট্রফির জন্য ছেড়ে দেওয়া হয়েছে স্কোয়াড থেকে। ইংল্যান্ড লায়নসের বিপক্ষে কিছুদিন আগে আনঅফিশিয়াল ম্যাচে আকাশ দীপের বোলিং দেখে মুগ্ধ হন নির্বাচকেরা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy