খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪

ব্যক্তিগত কারণে ভারত সফর থেকে সরে দাঁড়ালেন ব্রুক

পাঁচ টেস্টের সিরিজে খেলতে আবু ধাবিতে ইংল্যান্ডের অনুশীলন ক্যাম্পে নিজেকে প্রস্তুত করছিলেন ব্রুক। প্রথম টেস্টের ভেন্যু হায়দরাবাদে রোববার পৌঁছানোর কথা ইংলিশদের। কিন্তু দলের সঙ্গে যাচ্ছেন না ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। তিনি ফিরে যাচ্ছেন দেশে।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড- ইসিবি রোববার এক বিবৃতিতে ব্রুকের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছে। তার বদলি হিসেবে হিসেবে ড্যান লরেন্সের নাম ঘোষণা করেছে ইংল্যান্ড।

ব্রুককে না পাওয়া ইংল্যান্ডের জন্য বড় ধাক্কা। ‘বাজবল’ কৌশলের সঙ্গে বেশ মানানসই তিনি। তাই হয়ে উঠেছেন দলের গুরুত্বপূর্ণ সদস্যও। এখন পর্যন্ত ১২ টেস্ট খেলে ৬২.১৬ গড় ও ৯১.৭৬ স্ট্রাইক রেটে ডানহাতি এই ব্যাটসম্যানের রান ১ হাজার ১৮১। সেঞ্চুরি করেছেন ৪টি।

২০২২ সালে পাকিস্তান সফরে দুর্দান্ত ছিলেন ব্রুক। পাঁচ ইনিংসে ৯৩.৬০ গড়ে ৪৬৮ রান করে হয়েছিলেন সিরিজ সেরা। এশিয়ার আরেক দেশ ভারতেও ব্যাট হাতে কার্যকর ভূমিকা রাখতে পারতেন তিনি।

গত গ্রীষ্মে টেস্ট দলে থাকলেও কোনো ম্যাচ খেলা হয়নি লরেন্সের। অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলে তিনি সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন আইএল টি-টোয়েন্টিতে খেলার জন্য। ঘটনাচক্রে তিনি এখন যাচ্ছেন ভারতে।

ইসিবি জানিয়েছে, ২৪ ঘণ্টার মধ্যে দলের সঙ্গে যোগ দেবেন এই ব্যাটসম্যান। লরেন্স সবশেষ টেস্ট খেলেছিলেন ২০২২ সালের মার্চে, ওয়েস্ট ইন্ডিজ সফরে।

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ভারত ও ইংল্যান্ডের পাঁচ টেস্টের সিরিজ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy