খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২১শে এপ্রিল ২০২৪

পদত্যাগ করলেন পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ

লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে কমিটির চতুর্থ বৈঠকের পর শুক্রবার পদত্যাগের সিদ্ধান্ত জানান আশরাফ। পরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সংবাদ বিজ্ঞপ্তিতেও জানানো হয় বিষয়টি। মেয়াদের বাকি ছিল আরও মাস দেড়েক। তার আগেই পিসিবির অন্তর্বর্তীকালীন ব্যবস্থাপনা কমিটির (আইএমসি) চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করলেন জাকা আশরাফ।

গত বছরের জুলাইয়ে আইএমসির প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয় আশরাফকে। ১০ সদস্যের কমিটির দায়িত্ব ছিল চার মাসের মধ্যে বোর্ডের চেয়ারম্যান পদের জন্য নির্বাচন আয়োজন করা। তবে নির্ধারিত সময়সীমার মধ্যে সেই লক্ষ্য পূরণ না হওয়ায় গত নভেম্বরে কমিটির মেয়াদ আরও তিন মাস বাড়ান পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ারুল হক। ওই মেয়াদ শেষ হতো ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে।

আশরাফের সময়ে পাকিস্তান খেলেছে দুটি বড় টুর্নামেন্ট- এশিয়া কাপ ও বিশ্বকাপ। এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে ফাইনালে যেতে ব্যর্থ হয় পাকিস্তান। ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে তারা বিদায় নেন প্রথম রাউন্ড থেকে।

বিশ্বকাপে ব্যর্থতার জেরে তিন সংস্করণের অধিনায়কত্ব ছাড়েন বাবর আজম। এরপর টেস্টের নেতৃত্ব দেওয়া হয় শান মাসুদকে। টি-টোয়েন্টির নেতৃত্ব পান শাহিন শাহ আফ্রিদি।

বিশ্বকাপের পর তখনকার টিম ডিরেক্টর মিকি আর্থার, প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন ও ব্যাটিং কোচ অ্যান্ড্রু পাটিকেও দায়িত্ব থেকে সরিয়ে দেয় আশরাফের কমিটি। তিন জনকেই লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে নতুন করে নিয়োগ দেওয়া হয়। পরে পদত্যাগ করেন তিন জনই।

সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজকে টিম ডিরেক্টর ও সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে নির্বাচক কমিটির প্রধান করা হয়।

তারপর থেকে এখনও কোনো ম্যাচ জিততে পারেনি পাকিস্তান। অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে ৩-০তে হোয়াইটওয়াশড হওয়ার পর তাসমান সাগর পাড়ের আরেক দেশ নিউ জিল্যান্ডে গিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম চারটিতেই হেরেছে তারা।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy