খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪

তিন ম্যাচের সিরিজে প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়েছে ভারত

প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজে এগিয়ে গেছে রোহিত শার্মার দল। মোহালিতে বৃহস্পতিবার প্রতিপক্ষের ১৫৮ রান তারা পেরিয়ে গেছে ১৫ বল বাকি থাকতে। আফগানিস্তান ইনিংসে ব্যাটিংয়ে নামা সাত জনের পাঁচ জনই স্পর্শ করেন দুই অঙ্ক। কিন্তু ইনিংস বড় করতে পারেননি কেউ। ৩ ছক্কা ও ২ চারে ২৭ বলে সর্বোচ্চ ৪২ রান করেন নাবি।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দলকে ভালো শুরু এনে দেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। উদ্বোধনী জুটি ৫০ ছোঁয়ার পরই ছোটখাটো ব্যাটিং ধসে পড়ে আফগানিস্তান। টানা তিন ওভারে দুই ওপেনার ও রেহমাত শাহকে হারায় তারা।

৫৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়া আফগানদের পথে রাখেন আজমাতউল্লাহ ওমারজাই ও নবি। তাদের ৪৩ বল স্থায়ী ৬৮ রানের জুটিতে একশ পেরিয়ে যায় সফরকারীরা। সপ্তদশ ওভারে দুইজনকেই ফিরিয়ে দেন মুকেশ কুমার। শেষ দিকে নাজিবউল্লাহ জাদরানের ৪টি চারে ১১ বলে ১৯ রানে দলের রান পার হয় দেড়শ। শেষ ৫ ওভারে ৫৩ রান তোলে আফগানরা।

রান তাড়ায় দ্বিতীয় বলেই রোহিতকে হারায় ভারত। শুবমান গিলের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হন এক বছর পর টি-টোয়েন্টি দলে ফেরা ভারত অধিনায়ক। মাঠেই সতীর্থের ওপর রাগ ঝাড়তে দেখা যায় তাকে।

ভালো শুরুর আভাস দেওয়া গিল বড় করতে পারেননি ইনিংস। মুজিব উর রহমানের বলে উইকেট ছেড়ে বেরিয়ে খেলার চেষ্টায় স্টাম্পড হন ৫ চারে ১২ বলে ২৩ রান করে। আত্মবিশ্বাসী শুরুর পর বিদায় নেন তিলাক ভার্মাও।

পরে রিংকু সিংকে নিয়ে বাকি পথ পাড়ি দেন দুবে। গড়েন ২২ বলে ৪২ রানের অবিচ্ছিন্ন জুটি। ক্যারিয়ার সেরা ৬০ রান করে দলের জয় সঙ্গে নিয়ে মাঠ ছাড়েন দুবে। তার ৪০ বলের ইনিংসে ২ ছক্কার সঙ্গে চার ৫টি। ৩৮ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি স্পর্শ করেন দুবে। ১৮তম ওভারে নাভিন উল হাককে পরপর দুই বলে ছক্কা ও চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাঁহাতি এই ব্যাটসম্যান। আর ম্যাচের প্রথমভাগে মিডিয়াম পেসে ২ ওভারে ৯ রান দিয়ে একটি উইকেট নেন তিনি।

আগামী রোববার সিরিজের দ্বিতীয় ম্যাচ হবে ইন্দোরে।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ২০ ওভারে ১৫৮/৫ (গুরবাজ ২৩, ইব্রাহিম ২৫, ওমারজাই ২৯, রেহমাত ৩, নাবি ৪২, নাজিবউল্লাহ ১৯*, জানাত ৯*; আর্শদিপ ৪-১-২৮-০, মুকেশ ৪-০-৩৩-২, আকসার ৪-০-২৩-২, ওয়াশিংটন ৩-০-২৭-০, দুবে ২-০-৯-১, বিষ্ণই ৩-০-৩৫-০)

ভারত: ১৭.৩ ওভারে ১৫৯/৪ (রোহিত ০, গিল ২৩, তিলাক ২৬, দুবে ৬০*, জিতেশ ৩১, রিংকু ১৬*; ফারুকি ৩-০-২৬-০, মুজিব ৪-১-২১-২, নাবি ২-০-২৪-০, নাভিন ৩.৩-০-৪৩-০, ওমারজাই ৪-০-৩৩-১, নাইব ১-০-১২-০)

ফল: ভারত ৬ উইকেট জয়ী

ম্যান অব দা ম্যাচ: শিভাম দুবে

সিরিজ: তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে ভারত

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy