খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ২০শে জুন ২০২৪

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে প্রথমবারের মত চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রায় চার বছর আগে বিশ্বজয় করা বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের মহাদেশীয় শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা এশিয়া কাপের ট্রফিটা অধরাই ছিল এত দিন, সেই অপূর্ণতাও ঘুচে গেল আজ। দুবাইয়ে অনুষ্ঠিত আজকের ফাইনালে স্বাগতিক সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে প্রথমবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। সেমিফাইনালে টুর্নামেন্টের আটবারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে ফাইনালে ওঠা বাংলাদেশ শিরোপার লড়াইয়ে স্বাগতিক আরব আমিরাতকে গুঁড়িয়ে দিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়।
benetton outlet online
costa calzature
geox sito ufficiale saldi
benetton saldi 2022
beneton saldi
gabs outlet online
geox sito ufficiale saldi
marella scarpe outlet
scarpe geox bambino outlet
geox saldi 2023
geox uomo saldi
benetton outlet
saldi geox uomo
benetton uomo saldi
tata online

টসে জিতে স্বাগতিক আরব আমিরাত বোলিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে নেমে ১৪ রানে ওপেনার জিসান আলমকে হারায় বাংলাদেশ। তবে দ্বিতীয় উইকেটে ১২৫ রানের জুটিতে দলের শুরুর ধাক্কা সামলে দারুণ ভিত দাঁড় করিয়ে দেন আশিকুর ও রিজওয়ান। এরপর আরিফুলের সঙ্গে আশিকুরের জুটি ৮৬ রানের। এই জুটির মধ্যে টুর্নামেন্টে নিজের দ্বিতীয় শতক তুলে নেন আশিকুর। আগের চার ম্যাচে একটি সেঞ্চুরিসহ দুটি হাফসেঞ্চুরি ছিল তার। আশিকুরের শতকের পর ৬টি চারে ৪০ বলে ৫০ রান করে আউট হন আরিফুল। তবুও থেমে থাকেনি রান তোলার গতি। আশিকুরের ব্যাটে ভর করেই ২৫০ ছাড়িয়েছে বাংলাদেশের স্কোর। ১৪৯ বলে ১২টি চার এবং ১টি ছক্কায় ১২৯ রান করেন এই ডানহাতি উইকেটরক্ষক-ব্যাটসমেন। আমিরাতের হয়ে আয়মান আহমেদ ৫২ রানে ৪ উইকেট নেন।

২৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম পাওয়ার প্লেতে ১০ ওভারের মধ্যে বাংলাদেশি পেসারদের তোপে ৩৯ রানে ৪ উইকেট হারায় আমিরাত। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। ৬১ রানে ৭ উইকেট হারানো দলটি পরে গুটিয়ে যায় ৮৭ রানে। রোহানাত দৌলা ৩, মারুফ মৃধা ৩ ও ইকবাল হোসেনের ২ উইকেটের সঙ্গে স্পিনার অফ স্পিনার পারভেজ রহমান জীবনের ২ উইকেট শিকার করেন।

বাংলাদেশী যুবাদের সুযোগ ছিল রানের ব্যবধানে নিজেদের সবচেয়ে বড় জয় পাওয়ার, যা ছিল ২০১ রানের। সেটি না হলেও যুব এশিয়া কাপ ইতিহাসে এটিই সবচেয়ে বড় জয়। আগেরটি ছিল আফগানিস্তানের, ২০১৭ সালে পাকিস্তানের বিপক্ষে ১৮৬ রানে জিতেছিল তারা। যুব এশিয়া কাপের ১০ম আসর নিজের জন্য স্মরণীয় করে রাখলেন টাইগার যুবারা।

বিস্তারিত স্কোরের লিংক

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy