খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২২শে জুন ২০২৪

পার্থ টেস্টের তৃতীয় দিন শেষেও নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়ার হাতে

পার্থ টেস্টের প্রথম ইনিংসে বড় রান গড়তে পারল না পাকিস্তান। তাদের প্রথম ইনিংসে ইমাম উল হক ছাড়া আর কোনো ব্যাটসমেন পারেনি পঞ্চাশের কোটা ছুঁতে। পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায় ২৭১ রানে। ২১৬ রানের লিড পায় অস্ট্রেলিয়া, প্রথম ইনিংসে স্বাগতিকরা করেছিল ৪৮৭ রান।
emme marella outlet
outlet gabs
outlet marella
harmont&blaine
outlet gabs borse
benetton outlet online shop
marella outlet online
la milanesa borse inverno 2022
la milanesa bag
marella saldi 2023
geox sito ufficiale saldi
harmont e blaine saldi 70
outlet la milanesa
negozi geox piu vicino a me
portafoglio mandarina duck outlet

এত বড় লিড নিয়েও পাকিস্তানকে ফলোঅন করাননি স্বাগতিক অধিনায়ক প্যাট কামিন্স। সুযোগ পেয়েও সফরকারীদের ফলোঅন না করিয়ে ২য় ইনিংসে ব্যাটিং করছে অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে ৩৩ ওভারে ২ উইকেটে ৮৪ করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। পাকিস্তানের চেয়ে সবমিলিয়ে অস্ট্রেলিয়া এগিয়ে আছে ৩০০ রান। হাতে এখনও আছে ৮টি উইকেট। উসমান খাজা ৩৪ এবং স্টিভেন স্মিথ অপরাজিত আছেন ৪৩ রানে।

৫ রানে দুই উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার শুরুও হয় নড়বড়ে। দ্বিতীয় ওভারে খুররম শাহজাদ শিকার বানান আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভিড ওয়ার্নারকে (০ রান)। মারনাস লাবুশানেকেও (২ রান) ফেরান খুররম। শুরুতে জোড়া উইকেট হারালেও অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে ৭৯ রান যোগ করে দিনের বাকী সময়টা নির্বিঘ্নে কাটিয়ে দিয়ে অস্ট্রেলিয়াকে চালকের আসনে বসিয়ে দিয়েছেন স্টিভেন স্মিথ এবং উসমান খাজা।

এর আগে পাকিস্তানের দুই অপরাজিত ব্যাটসমেন ইমাম উল প্রথম ইনিংসে ২ উইকেটে ১৩২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেন। নাইটওয়াচম্যান অভিষিক্ত শাহজাদ টেকেন মোটে ২ বল। দিনের প্রথম ওভারে তাঁর স্টাম্প উড়িয়েছেন মিচেল স্টার্ক। শাহজাদের বিদায়ের পর উইকেটে আসেন সাবেক অধিনায়ক বাবর আজম। নিজের ৫০তম টেস্টে প্রথম রান নিতে ১৩ বল খেলতে হয় তাঁকে। অন্য প্রান্তে আগের দিন ৩৮ রানে অপরাজিত থাকা ইমাম এগোচ্ছিলেন দেখেশুনে। অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম টেস্ট হাফসেঞ্চুরিও পেয়ে যান তিনি। নাথান লায়নকে সিঙ্গেল নিয়ে ১৬১ বলে হাফসেঞ্চুরি ছুঁয়েছেন ইমাম।

বাবরের সঙ্গে তাঁর জুটিটা জমেও উঠছিল। কিন্তু ১৪ রানের ব্যবধানে তাঁদের দুজনের সঙ্গে সরফরাজ আহমেদও আউট হলে ব্যাকফুটে চলে যায় পাকিস্তান। মিচেল মার্শ ২১ রান করা বাবরকে ফেরানোর পর হাফসেঞ্চুরিয়ান ইমামকে শিকার বানান নাথান লায়ন। ৩ রান করার পর সরফরাজ আহমেদকে বোল্ড করেন মিচেল স্টার্ক।

৬ উইকেটে ২০৩ রানে মধাহ্নভোজের বিরতিতে যায় পাকিস্তান। বিরতির পরও অস্ট্রেলিয়া বোলারদের উইকেট উৎসব চললে পৌনে তিন শর নিচে আটকে যায় সফরকারীদের প্রথম ইনিংস। ৬৬ রানে তিন উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সফলতম বোলার নাথান লায়ন। টেস্টে তাঁর মোট উইকেট সংখ্যা এখন ৪৯৯। আর মাত্র একটি শিকার বানাতে পারলেই অষ্টম বোলার হিসেবে ৫০০ উইকেট শিকারিদের অভিজাত ক্লাবে নাম উঠাবেন অস্ট্রেলিয়ান এই স্পিনার।

বিস্তারিত স্কোরের লিংক

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy