খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪

পার্থ টেস্টের প্রথম দিনে ডেভিড ওয়ার্নারের শতকে ৩৪৬ রান অস্ট্রেলিয়ার

টেস্ট ক্যারিয়ারের তার শেষ সিরিজ। সাদা বলে চেনা ছন্দে নেই অনেক দিন থেকেbenetton outlet online
outlet mandarina duck online
geox outlet online
scarpe geox uomo outlet
geox outlet online
outlet mandarina duck online
benetton outlet online shop
harmont&blain
comprare gioielli a istanbul
negozio harmont e blaine
costa calzature
geox outlet donna
cains moore
benetton outlet online
le gioie di gea
ই। তার উপর সাবেক সতীর্থ মিচেল জনসনের সমালোচনা। সবমিলিয়ে বেশ চাপে ছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু সব কিছুর জবাব ব্যাট হাতেই দিলেন এই অস্ট্রেলিয়ান ওপেনার। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে করলেন দুর্দান্ত এক সেঞ্চুরি। তার ব্যাটেই প্রথম দিন শেষে চালকের আসনে অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার পার্থ টেস্টের প্রথম দিন শেষে ৫ উইকেটে ৩৪৬ রান তুলেছে অজিরা। আর এই ইনিংসের মূল ভিতটা গড়ে দেন ওয়ার্নার। টেস্ট ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি তুলতে খেলেছেন ১৬৪ রানের ইনিংস। ২১১ বলে ১৬টি চার ও ৪টি ছক্কায় সাজিয়েছেন নিজের এই ইনিংস। প্রায় এক বছর পর পেলেন এই সেঞ্চুরি। এর আগে গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছিলেন তিনি। মাঝে ১৬ ইনিংসে খেলে কেবল দুটি হাফসেঞ্চুরির দেখা পেয়েছিলেন তিনি।

টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। উসমান খাওয়াজার সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে ১২৬ রানের জুটি গড়েন ওয়ার্নার। পাকিস্তানি বোলারদের তোয়াক্কা না করে খেলেন দুর্দান্ত সব শট। বিশেষকরে ২২তম ওভারে হাঁটু মুড়ে দারুণ এক ছক্কা হাঁকান। এরপর তো পিচে শুয়েই পড়েন। আর সেই ছক্কা মেরেছেন পাকিস্তানের সেরা পেসার শাহিন শাহ আফ্রিদির বলে। খাওয়াজাকে উইকেটরক্ষক সরফরাজ আহমেদের ক্যাচে পরিণত করে ওপেনিং জুটি ভাঙেন শাহিন। ৪১ রান করেন খাওয়াজা। এরপর মার্নাস লাবুশেনকে ফেরানো গেছে দ্রুতই। তাকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন ফাহিম আশরাফ। তবে স্টিভ স্মিথের সঙ্গে তৃতীয় উইকেটে ৭৯ রানের আরও একটি ভালো জুটি গড়েন ওয়ার্নার। এই জুটি গড়ার পথে ১২৫ বলে আমির জামালের বলে বাউন্ডারি মেরে তিন অঙ্ক স্পর্শ করেন এই ওপেনার। মাত্র ৪১ বলে ফিফটি তুলে নিয়েছিলেন তিনি।

ব্যক্তিগত ৩১ রানে স্মিথকে ফিরিয়ে এই জুটি ভাঙেন অভিষিক্ত খুররম শাহজাদ। এরপর ট্রাভিস হেডের সঙ্গে স্কোরবোর্ডে ৬৬ রানের জুটিতে আবারও প্রতিরোধ গড়েন ওয়ার্নার। হেডকে ফিরিয়ে এ জুটি ভাঙেন আরেক অভিষিক্ত আমির জামাল। ৫৩ বলে ৪০ রান করেন হেড। তবে এক প্রান্ত আগলে রেখে এগিয়ে যেতে থাকেন ওয়ার্নার। দেড়শ পেরিয়ে ডাবল সেঞ্চুরির সুবাসও পাচ্ছিলেন। তবে জামালের শর্ট বলে হুক করতে গিয়ে মিডউইকেটে ইমাম-উল-হকের হাতে ধরা পড়েন এই ওপেনার।

এরপর মিচেল মার্শ ও আলেক্স ক্যারি অবিচ্ছিন্ন ৪২ রানের জুটি গড়ে দিন শেষ করেন। মার্শ ১৫ ও ক্যারি ১৪ রানে ব্যাটিং করছেন। পাকিস্তানের পক্ষে ৬৩ রানের খরচায় ২টি উইকেট নিয়েছেন জামাল।

 

অস্ট্রেলিয়া ১ম ইনিংসের সংক্ষিপ্ত স্কোর: ৮৪ ওভারে ৩৪৬/৫ (ওয়ার্নার ১৬৪, খাজা ৪১, হেড ৪০, স্মিথ ৩১; জামাল ২/৬৩, শাহজাদ ১/৬২, আশরাফ ১/৬৫, আফ্রিদি ১/৭৫) (১ম দিন শেষে)

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy