খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২০শে জুলাই ২০২৪

ধারাভাষ্যকার হিসেবে অভিষেক করলো ক্রিকেট তারকা তামিম ইকবাল

নিজের ফেইসবুক পেজে গতকালকেই জানিয়ে রেখেছিলেন প্রথম বারের মত আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের ২য় এবং শেষ টেস্টে ধারাভাষ্যকার হিসেবে নিজের অভিষেক করতে যাচ্ছেন দেশ-সেরা ওপেনার তামিম ইকবাল। আজকের খেলায় ঠিক সেইভাবেই নিজেকে হাজির করলেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। সঙ্গী আতাহার আলী খান শুরুতেই পরিসংখ্যানে তামিমের বিশালতা তুলে ধরলেন।

তামিমই একমাত্র বাংলাদেশি ব্যাটসমেন হিসেবে তিন সংস্করণেই সেঞ্চুরি করার পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি ছক্কা মারা বাঁহাতি ওপেনার। ধন্যবাদ দিতেও বিলম্ব না করে তামিম বলেন, ‘থ্যাংক ইউ আতহার ভাই ফর দ্য লাভলি ইন্ট্রোডাকশন।’ নিউজিল্যান্ডের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনে ধারাভাষ্যের শুরুতে তাঁকে বলতে শোনা যায়, ‘যদিও আমি এখনো জানি না যে আমার খেলা (আন্তর্জাতিক ক্যারিয়ার) শেষ হয়ে গেছে কি না।’ এটুকু বলেই খেলার ধারাভাষ্যে ঢুকে পড়েন তামিম।

গত জুনে চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডের পরদিনই সংবাদ সম্মেলন করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে অবসর ভেঙে ফিরলেও ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেন। পরে নানা ঘটনা প্রবাহে তাঁর বিশ্বকাপ দলে না থাকা নিয়েও আরেক দফা বিতর্ক ছড়িয়ে পড়ে। বিশ্বকাপের পর নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ নির্ধারণে বিসিবি সভাপতি নাজমুল হাসানের সঙ্গে বসলেও কোনো ঘোষণায় যাননি তামিম। কারণ জাতীয় নির্বাচনের ব্যস্ততার পর আবার তাঁর সঙ্গে বসবেন বলে এই ওপেনারকে অপেক্ষায় রেখেছেন নাজমুল। কোনো একটি সিদ্ধান্ত হয়ে গিয়ে থাকলেও সেটি এই মুহূর্তে বলার মতো অবস্থায় তামিম নেই। এ জন্যই কমেন্ট্রি বক্সে বসেও আন্তর্জাতিক ক্যারিয়ারের ভবিষ্যৎ খোলাসা করতে পারলেন না তিনি!

 

 

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy