খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ১৮ই অক্টোবর ২০২৪

ইংল্যান্ডের পথে টাইগাররা

0

বিশ্বকাপ সুপার লিগের শেষ সিরিজ খেলতে দুই ভাগে ইংল্যান্ড যাচ্ছে বাংলাদেশ দল। ইংল্যান্ডের চেমসফোর্ডে খেলা হলেও প্রতিপক্ষ আয়ারল্যান্ড। সফরে ৯, ১২ ও ১৪ মে তিনটি ওয়ানডে খেলবে দু’দল।

এ সিরিজ খেলতে ঢাকা থেকে প্রথম বহরটি গতরাত ১:৪০ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন। কোচিং ও সাপোর্ট স্টাফের বেশিরভাগ সদস্য রয়েছেন রাতের ফ্লাইটে।

ক্রিকেটারদের মধ্যে নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলী রাব্বি যাচ্ছেন। সঙ্গে ছিলেন কোচিং স্টাফের ৪ জন। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে, স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ ও টিম ম্যানেজার নাফিস ইকবালও রাতের বিমানে ইংল্যান্ডে যান। যাননি অধিনায়ক তামিমম ইকবাল। তিনিসহ স্কোয়াডের বাকিরা বিমান ধরেছেন আজ।

আজ সকাল সোয়া ১০টার ফ্লাইটে তামিমের নেতৃত্বে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন জাতীয় দলের দ্বিতীয় বহর। তার সঙ্গে আছেন মশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজসহ অধিকাংশ ক্রিকেটার। এই দুটি ফ্লাইটে মোট ১২ জন ক্রিকেটার ইংল্যান্ড যাচ্ছেন।

পারিবারিক কারণে আইপিএল থেকে দেশে ফেরা লিটন কুমার দাস ২ মে ইংল্যান্ডের বিমান ধরতে পারেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে আইপিএলে থাকা বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের একই দিন ভারত থেকে ইংল্যান্ডের উদ্দেশে রওনা দেওয়ার কথা রয়েছে। যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে থাকা টেস্ট ও টি২০ অধিনায়ক সাকিব আল হাসান ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন। বিশ্বকাপ দল গোছাতে বড় ভূমিকা রাখবে এ সিরিজটি। তাওহিদ হৃদয়রা বিদেশে কেমন খেলেন, তার ওপর নির্ভর করবে বিশ্বকাপ দলে থাকা-না থাকা।

ইল্যান্ডে বাংলাদেশের পুরো দল পৌঁছাবে আজ-কালকের মধ্যেই। ওয়ানডে সিরিজের আগে হবে একটি প্রস্তুতি ম্যাচ। ৫০ ওভারের এই ম্যাচে তামিম, মুশফিকদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড উলভস। ৫ মে আনঅফিসিয়াল ম্যাচটি ক্লোজডোর স্টেডিয়ামে খেলবে দুই দল। ৯ মে থেকে শুরু হওয়া ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডের ক্লাউড কাউন্টি গ্রাউন্ডে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy