খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

মরিনিও তুমি কার!

0

ক্রোয়েশিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপের শেষ আট থেকে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিদায়ের পরেই পদত্যাগ করেন কোচ তিতে। শুধু ব্রাজিলের কোচ তিতে নয়; তাঁর মত অন্যান্য দেশের প্রধান কোচও দলের ব্যর্থতায় দায়িত্ব ছেড়েছেন।

তাঁদের পদত্যাগ করা শূন্য পদ গুলোতে নতুন কোচ পেতে ইতোমধ্যে তোড়জোড় শুরু করেছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থা গুলো। তারই ধারাবাহিকতায় ব্রাজিলের পদত্যাগ করা তিতের বিকল্প হিসেবে জোরালো ভাবে উঠে এসেছিল রিয়াল মাদ্রিদ ম্যানেজার কার্লো আনচেলত্তির নাম। ব্রাজিলের সাবেক তারকারা চেয়েছিলেন পেপ গার্দিওলাকেও।

কিন্তু তাঁদের না প্রস্তাবে সব কিছু ছাপিয়ে শিরোনামে এবার জোসে মরিনিও। এই মুহূর্তে তিনি ইতালির ক্লাব রোমার দায়িত্বে রয়েছেন। ওদিকে, ফার্নান্দো সান্তোসের  দায়িত্ব ছাড়ার পরেই মরিনিওকে জাতীয় দলের কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিলেন পর্তুগাল।  এই নিয়ে চলছে এখন দুই দেশের মধ্যে কাড়াকাড়ি।

‘দ্য স্পেশাল ওয়ান’ সেলেসাওদের ম্যানেজার হতে এক পায়ে খাঁড়া মরিনহো। তবে  ইংল্যান্ড ও স্পেনের সংবাদমাধ্যমগুলি জানাচ্ছে ভিন্ন খবর, পর্তুগাল জাতীয় দলের কোচ হিসেবে মরিনিওর নাম ঘোষণা এখন শুধু সময়ের অপেক্ষা। ইতালির সংবাদমাধ্যম লা রিপাবলিকা দাবি করছে, মরিনিওকে কোচ করা নিয়ে রীতিমতো দড়ি টানাটানি শুরু হয়ে গিয়েছে পর্তুগাল ও সিভিএফের মধ্যে।

এবারের বিশ্বকাপ ব্যর্থতার পর দল পুনঃগঠন প্রক্রিয়ায় নতুন কোচের সন্ধানে নামে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। শোনা যাচ্ছে পর্তুগিজ কোচ জোসে মরিনিওকে কোচ হিসেবে পেতে চায় লাতিন জায়ান্টরা। ইতালিয়ান একটি গণমাধ্যমের দাবি দুপক্ষের শুরু করেছে আলাপ আলোচানা।

তবে দেখা যাক, পর্তুগাল নাকি ব্রাজিল; কাড়াকাড়িতে কে জিতে যায় শেষ পর্যন্ত।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy