খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

মেসি নাকি এমবাপ্পে? সোনার বুটের দৌড়ে এগিয়ে কে?

0

কাতারে ফিফা বিশ্বকাপের বিদায়ের ঘণ্টা বাজতে চলেছে। আর মাত্র ৪৮ ঘণ্টা পরই পর্দা নামবে প্রায় এক মাসের এ মহাযজ্ঞের। নিজেদের তৃতীয় শিরোপা ঘরে তোলার লড়াইয়ে ১৮ ডিসেম্বর বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হবে দুর্দান্ত ফর্মে থাকা আর্জেন্টিনার।

তাঁর আগে দুনিয়া জুড়ে ফুটবল সমর্থকরা হিসেব-নিকেশ কষছে-কার হাতে উঠতে যাচ্ছে এবারের গোল্ডেন বুট। দলের বাইরে ফুটবলারদের নিজের ব্যক্তিগত পারফরম্যান্স দিয়ে এগিয়ে থাকেন গোল্ডেন বুটের রেসে।

কারা থাকছেন এই পুরস্কারপ্রাপ্তির সংক্ষিপ্ত তালিকায়,

লিওনেল মেসি:

কাতার বিশ্বকাপের নকআউট পর্ব থেকেই গোল্ডেন বুট জয়ের দিকে এক পা দিয়ে রেখেছেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। চলতি আসরে এখন পর্যন্ত ৬ ম্যাচ থেকে গোল করেছেন ৫টি, করিয়েছেন ৩টি।

এটিই চলতি বিশ্বকাপে কোনো ফুটবলারের করা সর্বোচ্চ গোল, তবে এ দাবিদার এককভাবে মেসি নন।

কিলিয়ান এমবাপ্পে: 

ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে গোল্ডেন বুটের আরেক দাবিদার। এখন পর্যন্ত তার গোলসংখ্যাও পাঁচ।  করিয়েছেন ২টি। ফাইনালে তার লড়াইটা হবে শিরোপা এবং এলএমটেনের কাছ থেকে গোল্ডেন বুট কেড়ে নেয়ারও।

কী হবে যদি ফাইনালেও গোল না পান দুজনের কেউ? তখন কার হাতে উঠবে গোল্ডেন বুট? লাইম লাইট তখন দুই ফাইনালিস্টের দুই তারকার দিকে। ফ্রান্সের অলিভার জিরুড ও আর্জেন্টিনার হুলিয়ান আলভারেজ। চারটি করে গোল করে গোল্ডেন বুটের দৌড়ে টিকে রয়েছেন এই দুজনও।

কোয়ার্টার ফাইনালে জিরুডের হেডেই ইংল্যান্ডকে হারিয়েছে ফ্রান্স। নিজের পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রাখতে পারলে তারও সুযোগ রয়েছে গোল্ডেন বুট জেতার।

ওদিকে, সেমিফাইনালে জোড়া গোল করে গোল্ডেন বুটের দৌড়ে বেশ এগিয়ে রয়েছেন আর্জেন্টিনার তরুণ তুর্কি জুলিয়ান আলভারেজ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy