খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বুধবার, ১লা ফেব্রুয়ারি ২০২৩

স্কটল্যান্ডকে বিদায় করে বাংলাদেশের গ্রুপে জিম্বাবুয়ে

0

সিকান্দার রাজার রাজত্ব এবং জিম্বাবুয়ে দলের দলগত পারফরম্যান্সে বাছাই পর্বের গ্রুপ বি-তে চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভের পা রাখল জিম্বাবুয়ে। গ্রুপের আরেক অনবদ্য দল স্কটল্যান্ডের স্বপ্ন ভঙ্গ করে আফ্রিকার দেশটি এই যোগ্যতা অর্জন করে।

স্কটল্যান্ডকে ১৩২ রানে আটকে দিয়ে ৯ বল ও ৫ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় জিম্বাবুয়ে। এই জয়ের ফলে বি গ্রুপে চ্যাম্পিয়ন হয় জিম্বাবুয়ে।

হোবার্টের বেলেরিভ ওভালে ‘ডু অর ডাই’ ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৩২ রান তোলে স্কটল্যান্ড। সর্বোচ্চ ৫৪ রান আসে ওপেনার মানসির ব্যাট থেকে। ২৫ রান করেন ক্যালাম ম্যাকলিয়ড। জিম্বাবুয়ের দুই পেসার টেন্ডাই চাতারা ও রিচার্ড এনগারাভা দুটি করে উইকেট নেন।

১৩৩ রানের লক্ষ্যে নেমে ৭ রানে দুই উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে। তবে চতুর্থ উইকেটে জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক ক্রেইগ আরভিন ও সিকান্দার রাজা। ৫৪ বলে চার বাউন্ডারিতে ৫৮ রান করেন আরভিন। অন্যদিকে  মাত্র ২৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রাজা।  ব্যাটে-বলে অবদান রাখায় ম্যাচসেরা হয়েছেন সিকান্দার রাজা।

এক নজরে সুপার টুয়েলভের দুই গ্রুপ
গ্রুপ ১: বাংলাদেশ, ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, নেদারল্যান্ডস, জিম্বাবুয়ে।
গ্রুপ ২: আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy