খেলার মাঠে সবার আগে
Nsports-logo

সোমবার, ২৭শে মে ২০২৪

সূর্য-কোহলির ব্যাটিং ঝড়ে সিরিজ জিতল ভারত, ব্যর্থ বাবর-রিজওয়ান

0

ভারতের রানের পাহাড় টপকাতে পারল না দক্ষিণ আফ্রিকা। তার ফলে  তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ রোহিত শর্মার দল জিতে নিল গুয়াহাটিতেই। অন্যদিকে ৬৭ রানে পাকিস্তানকে হারিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল ১৭ বছর পর পাকিস্তানে খেলতে আসা ইংল্যান্ড।

 

রবিবার গুয়াহাটিতে নির্ধারিত ২০ ওভারে ভারত করে তিন উইকেটে ২৩৭ রান। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা থামল ৩ উইকেটে ২২১ রানে।  ডেভিড মিলার (১০৬*) সেঞ্চুরি হাঁকালেন।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে দুই ওপেনারই ভারতের ভিত শক্ত করে দেন। প্রথম উইকেটে ৯৬ রানের পার্টনারশিপ গড়ে রোহিত-রাহুল জুটি। ২৮ বলে ঝড়ো ৫৭ রান করেন রাহুল। তারপর শুরু হয় সূর্যকুমার যাদবের সাইক্লোন। তাঁকে যোগ্য সঙ্গ দেন বিরাট কোহলি।

সূর্য অবশ্য ২২ বলে ৬১ করে রান আউট হয়ে যান। ২৮ বলে অপরাজিত ৪৯ করেন বিরাট। আর ৭ বলে ঝড়ো ১৭ করে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। ভারত এ দিন ৩ উইকেট হারিয়ে ২৩৭ রানের বিশাল স্কোর করে।

 

পাকিস্তানকে হারিয়ে ৪-৩ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিল ১৭ বছর পর পাকিস্তানে খেলতে আসা ইংল্যান্ড।

 

ওদিকে লাহোরে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২০৯ রান তোলে মঈন আলীর দল। বড় টার্গেট তাড়া করতে নেমে অসহায় আত্মসমর্পণ করল বাবর আজমরা। গুঁটিয়ে যায় মাত্র ১৪২ রানে।

শুরুটা প্রত্যাশিত ছিল না ইংল্যান্ডের। তবে ডেভিড মালানের ৪৭ বলে ৭৮ রানে ভর করে বিশাল পুঁজি পায় ব্রিটিশরা। এ ছাড়া হ্যারি ব্রুক করেন ৪৬ রান, আর বেন ডাকেট করেন ৩০ রান।

২১০ রানের বড় লক্ষে খেলতে নেমে শুরুতেই ফেরেন দুই ওপেনার বাবর-রিজওয়ান। ভেঙে পড়েন মিডল অর্ডার ব্যাটাররাও। শান মাসুদ সর্বোচ্চ ৫৬ রান করেন ৪৩ বল খেলে। আর খুশদিল শাহ করেন ২৭ রান। তাতে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৪২ রান তোলে স্বাগতিকরা। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন অলরাউন্ডার ক্রিস ওকস।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy