খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

নেপালকে হারিয়ে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন বাংলাদেশ

0
ইতিহাস গড়ার হাতছানি নিয়েই মাঠে নেমেছিল বাংলাদেশ। হলও তাই। ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে বাংলাদেশ জিতল নারী সাফ চ্যাম্পিয়নশিপ। অর্জন করল দক্ষিণ এশিয়ার ফুটবল শ্রেষ্ঠত্ব। কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে ইতিহাস গড়ল কৃষ্ণা-শামসুন্নাহারেরা ।
বাংলাদেশের হয়ে দুটি গোল করেছেন কৃষ্ণা রানি সরকার। আর ১টি গোল করেন শামসুন্নাহার। নেপালের হয়ে একমাত্র গোলটি করেন আনিতা বাসেত। সোমবার নেপালের বিপক্ষে মাত্র ১৪ মিনিটেই শামসুন্নাহার জুনিয়রের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ৪১তম মিনিটে ব্যবধান দ্বিগুণের উচ্ছ্বাসে মেতে ওঠে বাংলাদেশ।
টুর্নামেন্টে ৮ গোল করে সর্বোচ্চ গোলাদাতা ও সেরা খেলোয়াড় সাবিনা।

 

৬৯ মিনিটে আনিতা বাসেতের গোলে নেপাল ব্যবধান কিছুটা কমালেও ৭৭ মিনিটে মিডফিল্ড থেকে পাওয়া থ্রুতে কৃষ্ণা গোলরক্ষককে দারুণভাবে পরাস্ত করে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন। ফলে দ্বিতীয়বার ফাইনালে উঠে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব অর্জন করে বাংলাদেশের মেয়েরা।

 

এর আগে ২০১৬ সালে ভারতের বিপক্ষে স্বপ্ন ভঙ্গ হয়েছিল। এবার টুর্নামেন্টের শুরু থেকেই দুর্দান্ত খেলে সাবিনা খাতুনের দল। এই টুর্নামেন্টে মাত্র একটি গোল হজম করে গোলাম রব্বানি ছোটনের দল।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy