খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর ২০২২

শানাকার ব্যাটিং তান্ডবে অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিল শ্রীলঙ্কা

0

নিশ্চিত পরাজয়ের দুয়ার থেকে অবিশ্বাস্য ব্যাটিং ঝড়ে শ্রীলঙ্কাকে উদ্ধার করলেন অধিনায়ক দাসুন সানাকা। একসময় তার ধীরগতির ব্যাটিংয়ে যেখানে জয়ের সমীকরণ নাগালের বাইরে চলে যাচ্ছিল; ঠিক তখনই শেষ তিন ওভারে সব উলট পালট করে দিলেন শানাকা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শনিবার লঙ্কানদের জিততে শেষ তিন ওভারে প্রয়োজন ৬০ রানের। প্রতি ওভারে করতে হবে ২০ রান করে। সেই অবিশ্বাস্য সমীকরণ থেকে অস্ট্রেলিয়াকে ৪ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ১৯.৫ ওভারেই লক্ষ্যে পৌঁছায় লঙ্কানরা।

২৫ বলে ৪ ছক্কা ও ৫ চারে ৫৪ রানে অপরাজিত থাকেন শানাকা, করুণারত্নে অপরাজি থাকেন ১৪ রানে। ১৮তম ওভারে ২২, ১৯তম ওভারে ১৮ ও শেষ ওভারের ৫ বলে ১৯ রান নিয়ে লঙ্কানদের জয় এনে দেন শানাকা-করুণারত্নে।

এর আগে, টসে জিতে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ফিঞ্চ-ওয়ার্নার উদ্বোধনী জুটিতে ৪৩ রান তুলে। এরপর ২০ বলে ২৯ রান করে বিদায় নেন ফিঞ্চ। দ্বিতীয় উইকেটে ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েল যোগ করেন আরো ৪২ রান। ম্যাক্সওয়েল ৯ বলে ১৬ ও ওয়ার্নার ৩৩ বলে ৩৮ রান করেন।

৮৫ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন স্টিভেন স্মিথ ও স্টয়নিস। স্মিথের অপরাজিত ৩৭ ও স্টয়নিসের ৩৮ রানের কল্যাণে ২০ ওভার শেষে অজিদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ১৭৬।

মতামত দিন

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy