খেলার মাঠে সবার আগে
Nsports-logo

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪

এবারের আইপিএলে সেরা যারা

0

অবশেষ পর্দা নামল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের।রোববার রাতে টুর্নামেন্টের ফাইনালে রাজস্থান রয়্যালসকে হারিয়ে এবারের চ্যাম্পিয়ন হয়েছে নয়া গুজরাট টাইটান্স।

তবে ব্যাটে বলে এবারের আসরে অনেকে সেরা সময় পার করেছেন। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে এবার কারা হয়েছেন সেরা, সেটি এক নজরে দেখে নেওয়া যাক-

ব্যাটিংয়ে রাজত্ব রাজস্থানের ইংলিশ ওপেনার জস বাটলারের। এক মৌসুমে সর্বোচ্চ রানের তালিকায় দ্বিতীয় অবস্থানে নিয়েছেন বাটলার। ১৭ ম্যাচ খেলে ৮৬৩ রান করেছেন এই ডানহাতি। এবারের আসরে বাটলারের গড় ৫৭.৫৩ ও স্ট্রাইক রেট ১৪৯.০৫। স্বপ্নের মৌসুমে বাটলারের ব্যাট থেকে এসেছে সমান ৪টি সেঞ্চুরি ও ৪টি ফিফটি।

বোলিংয়ে সেরার মুকুট (পার্পাল ক্যাপ) জিতেছে  রাজস্থানের চাহাল। ফাইনালে ১ উইকেট নিয়ে ব্যাঙ্গালোরোর ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ২৬ উইকেটকে টপকে সর্বোচ্চ উইকেট শিকারি বনে যান চাহাল। ১৭ ম্যাচ খেলে ২৭ উইকেট শিকার করেছেন এই ভারতীয়। ইকোনমি রেট ছিল ৭.৭৫ এবং ১৯.৫১ গড়।

একনজরে সেরা যারা:

সর্বাধিক সেঞ্চুরি : জস বাটলার ৪টি

সর্বোচ্চ অর্ধশতক : ডেভিড ওয়ার্নার ৫টি

সর্বাধিক ছক্কা: জস বাটলার ৪৫টি

সর্বাধিক চার : জস বাটলার ৮৩টি

দ্রুততম সেঞ্চুরি : রজত পাতিদার ৪৯ বল

দ্রুততম ফিফটিপ্যাট কামিন্স ১৪ বল

সর্বোচ্চ ব্যাক্তিগত স্কোর : কুইন্টন ডি ককের ৭০ বলে অপরাজিত ১৪০ রান

সর্বোচ্চ স্ট্রাইক রেট : প্যাট কামিন্স ২৬২.৫০
সেরা গড়ডেভিড মিলার ৬৮.৭১ গড়ে ৪৮১ রান

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy