খেলার মাঠে সবার আগে
Nsports-logo

রবিবার, ১৪ই জুলাই ২০২৪

ইসলাম গ্রহণ করলেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার এমবোমা

0

ইসলাম গ্রহণ করেছেন ক্যামেরুনের কিংবদন্তি ফুটবলার প্যাট্রিক এমবোমা। গত শুক্রবার (১৩ মে) জুমার নামাজের পর ক্যামেরুনের অর্থনৈতিক রাজধানী ডুয়ালা শহরের একটি মসজিদে কালেমা শাহাদাত পাঠ করেন প্যাট্রিক। বিষয়টি নিশ্চিত করেছে আফ্রিকান সংবাদমাধ্যম স্পোর্টস ব্রিফ।

৫১ বয়সী প্যাট্রিক এমবোমা ইসলাম গ্রহণের পর নিজের নাম পরিবর্তন করে রাখেন আবদুল জলিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যেই ছড়িয়ে পড়েছে একটি ভিডিওতে তার কালেমা পাঠ করার ভিডিও। এর আগেও এমবোমা সামাজিক যোগাযোগ মাধ্যমে রমজান মাস উপলক্ষে বিশ্ব মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়েছিলেন।

১৯৭০ সালে জন্মগ্রহণ করেন এমবোমা। ক্যামেরুনের জাতীয় দলের হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা ফুটবলার ছিলেন তিনি। এছাড়া ক্যামেরুনের হয়ে খেলেন ১৯৯৮ ও ২০০২ সালের বিশ্বকাপ। ২০০০ সালের অলিম্পিকে ক্যামেরুনকে স্বর্ণপদক এবং পরে দুইবার আফ্রিকান নেশনস কাপ জয়ে নেতৃত্ব দেন তিনি। ২০০০ সালে অসাম্য প্রচেষ্টার জন্য তিনি বর্ষসেরা আফ্রিকান ফুটবলার নির্বাচিত হন।

২০০৫ সালের ২৬ মে অবসরে যাওয়ার আগে খেলেছিলেন শ্যাটোরোক্স, প্যারিস সেন্ট-জার্মেই, মেটজ, গাম্বা ওসাকা, ক্যাগলিয়ারি, পারমা, সান্ডারল্যান্ড, আল-ইত্তিহাদ, টোকিও ভার্ডি ও ভিসেল কোবের হয়ে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy