খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

রিয়ালকে বাঁচালেন বেনজেমা,বায়ার্নের বিদায়

0

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালপর্বের দ্বিতীয় লেগের ম্যাচে নিজেদের মাটিতে চেলসির কাছে হেরেছে ৩-২ গোল ব্যবধানে। এরপরও দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকায় বর্তমান চ্যাম্পিয়নদের বিদায় করে সেরা চারে জায়গা করে নিল স্প্যানিশ জায়ান্টর রিয়াল। অন্যদিকে, বায়ার্ন মিউনিখের মাঠে ১-১ গোল ব্যবধানে ড্র করে দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকায় সেমিফাইনালের টিকিট কাটল স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।

স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে জিততে পারেনি চেলসি। ওই ম্যাচে ৩-১ গোল ব্যবধানে জিতেছিল রিয়াল মাদ্রিদ। তাই সেরা চারে উঠতে হলে চেলসির জন্য তিন গোল ব্যবধানে জেতার সমীকরণ তৈরি হয়।

বড় জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা শুরু করে ইংলিশ ক্লাব চেলসি। কিন্তু শেষ পর্যন্ত দুই লেগ মিলিয়ে লিড নিয়ে মাঠ ছাড়ে আনচেলত্তি শিষ্যরা। চেলসির পক্ষে একটি করে গোল করেন মাউন্ট, রুডিগার ও ওয়ার্নার। অন্যদিকে রিয়ালের হয়ে গোলের দেখা পেয়েছেন বেনজেমা ও রদ্রিগো।

 

বায়ার্নকে বিদায় করে সেমিতে ভিয়ারিয়াল ।

 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে প্রথম লেগে ভিয়ারিয়ালের মাঠে প্রথম লেগের ম্যাচে বায়ার্ন মিউনিখকে ১-০ গোলে হারিয়েছিল স্প্যানিলশ ক্লাবটি। এক গোলে পিছিয়ে থাকায় সেরা চারে উঠতে হলে দুই গোল ব্যবধানে জয়ের দরকার ছিল জার্মান জায়ান্টদের। কিন্তু ১-১ গোলে ড্র হওয়ায় বিদায় নিতে হলো তাদের।

ঘরের মাঠে বড় জয়ের লক্ষ্যে খেলতে নেমে ম্যাচের শুরু থেকেই বল দখল এবং আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে থাকে বায়ার্ন। একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখে স্বাগতিকরা। কিন্তু এরপরও মিলছিল না কাঙ্ক্ষিত গোলের দেখা। প্রথমার্ধ গোল শূন্য শেষ হলেও দ্বিতীয়ার্ধে দু’দলই পেলেন কাঙ্কিত গোলের দেখা। এই ম্যাচে বায়ার্ন মিউনিখের হয়ে রবার্তো লেভানডোস্কি এবং ভিয়ালরিয়ালের হয়ে গোলটি করেন স্যামুয়েল কুকুজে।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy