খেলার মাঠে সবার আগে
Nsports-logo

শনিবার, ২৭শে জুলাই ২০২৪

মাউন্ট মঙ্গানুইয়ের গর্জন কি ফিরবে ডারবানে!

0

মাউন্ট মঙ্গানুইের মতো কী আরো একবার ডারবানে গর্জন তুলবে টাইগাররা নাকি রীতিমতো তীরে এসে তরী ডুববে! ডারবানে দক্ষিণ আফ্রিকার দেয়া ২৭৪ রানের লক্ষ্যে নেমে বাংলাদেশের শুরুটা হয়েছে দুঃস্বপ্নের। চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে তিনটি উইকেটের পতন ঘটেছে সফরকারীদের। ৩ উইকেটে ১১ রান নিয়ে ডারবান টেস্টের শেষদিন ব্যাটিংয়ে নামবে বাংলাদেশ।

ডারবান টেস্টের দ্বিতীয় ইনিংসে সম্মিলিতত বোলিং তোপে স্বাগতিকদের ২০৪ রানে থামিয়ে দিয়েছে টাইগাররা। প্রথম ইনিংসের ৬৯ রানের লিডসহ বাংলাদেশের সামনে ২৭৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ১১ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফলে জয়ের জন্য টাইগারদের দরকার ২৬৪ রান।

প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইবাদত মিরাজের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে ২০৪ রানে গুটিয়ে যায়। সর্বোচ্চ এলগারের ব্যাট থেকে আসে ৬৪ রান, রিকেলটন ৩৯ এবং পিটারসেনের ব্যাট থেকে ৩৬ রান। ৩ টি করে উইকেট নেন মিরাজ ও ইবাদাত।

জবাবে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে বাংলাদেশ উইকেট পতনের মিছিল বের করে। প্রথম ইনিংসে সেঞ্চুরি করা জয় ফিরলেন মাত্র ৪ রানে। এদিনও জ্বলে উঠতে পারলেন না সাদমান ও মুমিনুল। টাইগার অধিনায়ক মুমিনুল করে ২ রান। শান্ত ও মুশফিক শেষ দিনে ডারবানের মাঠে নামবে।

এর আগে ডরবানে টস হেরে প্রথমে ব্যাট করে ৩৬৭ রান করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাটিংয়ে নেমে তরুণ ব্যাটার মাহমুদুল হাসান জয়ের (১৩৭) দুর্দান্ত সেঞ্চুরিতে ২৯৮ রান করে বাংলাদেশ।

স্কোরবোর্ড :
ডারবান টেস্ট (চতুর্থ দিন)

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৩৬৭/১০ (১২১ ওভার)
বাভুমা ৯৩, এলগার ৬৭, আরউই ৪১
খালেদ ৯২/৪, মিরাজ ৯৪/৩, এবাদত ৮৬/২

বাংলাদেশ ১ম ইনিংস : ২৯৮/১০ (১১৫.৫ ওভার)
জয় ১৩৭, লিটন ৪১, শান্ত ৩৮, মিরাজ ২৯, ইয়াসির ২২
হার্মার ১০৩/৪, উইলিয়ামস ৫৪/৩

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস : ২০৪/১০ (৭৪ ওভার)
এলগার ৬৪, রিকেলটন ৩৯
এবাদত ৪০/৩, মিরাজ ৮৫/৩, তাসকিন ২৪/২

বাংলাদেশ ২য় ইনিংস : ১১/৩ (৬ ওভার)
শান্ত ৫*, জয় ৪, মুমিনুল ২
মহারাজ ৭/২, হার্মার ৪/১

জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৬৩ রান।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy