খেলার মাঠে সবার আগে
Nsports-logo

বৃহস্পতিবার, ৩০শে নভেম্বর ২০২৩

যুব বিশ্বকাপ খেলতে এসে যুক্তরাজ্যে পালিয়ে গেলেন আফগান ক্রিকেটার-স্টাফরা

0

সদ্য সমাপ্ত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আফগানদের নজরকাড়া পারফরম্যান্স দেখেছে গোটা বিশ্ব। বিশ্বকাপে সেমিফাইনাল খেলা আফগান যুবারা চতুর্থ স্থানে থেকেই টুর্নামেন্ট শেষ করে।

বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ প্রাপ্তি নিয়ে দলটির অধিকাংশ খেলোয়াড় ও কোচিং স্টাফরা দেশে ফিরার পথে, পথিমধ্যে যুক্তরাজ্যে পালিয়ে যায় একজন আফগান ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের তিন সদস্য।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শেষে অ্যান্টিগা থেকে রওনা হয়ে রোববার সকালে লন্ডনে পৌঁছেন তারা। সোমবার সকালে আমিরাত হয়ে কাবুল পৌঁছে দলটি। তবে এর মধ্যেই দলের চার ক্রিকেটার লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে উধাও হয়ে যায়। তারা এখন আর দেশে ফিরতে চান না। এরই মধ্যে ব্রিটিশ সরকারের কাছে আশ্রয় চেয়েছেন এই চারজন।

বিশ্বকাপে চতুর্থ স্থান পাওয়ার জন্য স্বাভাবিকভাবেই আফগান তরুণ ক্রিকেটাররা প্রশংসায় ভাসছেন। তাঁদের ভাবা হচ্ছে ভবিষ্যতের আফগান তারকা। তবে একাংশের লন্ডনে আশ্রয় চাওয়ায় তাঁদের পেশাদারিত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। অনূর্ধ্ব-১৯ আফগান বিশ্বকাপ দলের এক ক্রিকেটার এবং বোর্ডের দুই সদস্য ব্রিটিশ রাজধানী লন্ডনে পালিয়ে গেছেন এবং সেখানে আশ্রয় চেয়েছেন, এ বিষয়টি নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

জনপ্রিয় ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে আফগান কোচ আহমাদজাই বলেছেন, “আমি তাঁদের দেশে ফেরত আসতে বলেছি, দেশের ক্রিকেটের জন্য তাঁদের দরকার। কিন্তু কেউ কোনও জবাব দেয়নি।’

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More

Privacy & Cookies Policy